এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজস্থানের জটিল পরিস্থিতি সামলাতে ঘর গোছাতে মাঠে নেমে পড়েছে বিজেপি

রাজস্থানের জটিল পরিস্থিতি সামলাতে ঘর গোছাতে মাঠে নেমে পড়েছে বিজেপি

আগামী পাঁচ মাসের মধ্যেই বিজেপি নেতৃত্বাধীন রাজ্য রাজস্থানে বাজবে বিধানসভা ভোটের দামামা। কিন্তু আশ্চর্য্যজনকভাবে সেই রাজ্যে বিজেপির রাজ্য সভাপতি পদটি দু মাস ধরে ফাকা রয়েছে। কেন্দ্রীয় বিজেপি সূত্রে খবর, তাঁদের তরফে একাধিক ব্যাক্তির নাম সভাপতি হিসাবে পছন্দ হলেও এ নিয়ে আপত্তি রয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের। এই অবস্থায় বিজেপি নেতারা বেশ ভালোভাবেই বুঝতে পারছেন যে রাজস্থানে খুব একটা সুবিধাজনক জায়গায় নেই তাঁরা। কারন সাম্প্রতিককালে সেই রাজ্যের কয়েকটি আসনে উপনির্বাচনে কংগ্রেসের কাছে পরাজয়ও স্বীকার করতে হয়েছে তাঁদের। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখে এখন থেকেই রাজস্থানে নিজেদের ঘর গোছাতে শুরু করে দিল গেরুয়া শিবির। রাজনৈতিক মহল মনে করছে, বর্তমানে দেশের 15 টি রাজ্যে বিজেপি সরকারে রয়েছে। কিন্তু রাজস্থানে ক্ষমতায় থেকেও বিপদসঙ্কুল অবস্থায় রয়েছে তাঁরা কারন এখানে কিছুতেই মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে নিজেদের বাগে আনা যাচ্ছে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

বিজেপির একাংশ মনে করছে,  গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেল যেভাবে কেন্দ্রীয় নেতাদের কথা মেনে চলতেন, সেই পথ মারান না যে রাজস্থানের মুখ্যমন্ত্রী তা ফের প্রমান হল সম্প্রতি এক ঘটনায়। বিজেপি সূত্রে খবর, রাজস্থানের সভাপতি পদে কেন্দ্রীয় বিজেপির ঠিক করা ব্যাক্তিকেই কিছুতেই মানতে চাননা বসুন্ধরা রাজে। অবশ্য এটা প্রথম নয়, এর আগেও দলের তরফে যোধপুরের সাংসদ তথা কেন্দ্রেল মন্ত্রী গজেন্দ্র সিং এবং  সিন্ধি পাঞ্জাবী নেতা শ্রীচন্দ কৃপালির নাম সভাপতি হিসাবে প্রস্তাব করা হলেও তাতে সায় দেননি রাজস্থানের মুখ্যমন্ত্রী।

সূত্রে খবর, গত সপ্তাহে বিজেপির সর্বভারতীয় সভাপতি এ নিয়ে বসুন্ধরা রাজের সঙ্গে এক বৈঠকে দলের সাধারন সম্পাদক তথা সাংসদ ভূপেন্দ্র যাদবকে সভাপতি করার কথা বলেন। এই নামে কোনো আপত্তি নেই ফলেও জানিয়ে দেন বসুন্ধরা রাজে। তবে অমিত শাহ এখনই ভূপেন্দ্র যাদবকে ছাড়তে রাজি নন। কারন আগামী লোকসভায় দিল্লীতে লাগবে এই নেতাকে। সূত্রে খবর, আপাতত আবারও বিশ বাও জলে পড়ে রইল রাজস্থানেল বিজেপি সভাপতির শূন্য পদ পূরন। তবে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ যে এবার আর মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ওপর ভরসা না করে  উত্তরপ্রদেশের কায়দায় নির্বাচনের আগ দিয়ে এই ময়ুরাজ্য রাজস্থানে বিজেপির বিজয়পতাকা তুলতে যে শক্ত ঘাটি গড়ে তুলবেন তা একপ্রকার নিশ্চিত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!