এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপিতে যোগ বহু বিধায়কের, এবার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে উদ্যোগী তৃণমূল

বিজেপিতে যোগ বহু বিধায়কের, এবার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে উদ্যোগী তৃণমূল

লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় অভূতপূর্ব ফলাফল করার পরই দিকে দিকে শাসকদল তৃণমূল থেকে প্রচুর জনপ্রতিনিধি গেরুয়া শিবিরে নাম লেখাতে শুরু করেন। যার ফলে প্রবল অস্বস্তিতে পড়ে তৃণমূল। আর এই পরিস্থিতিতে এবার সেই দলবদলু বিধায়কদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে উদ্যোগী ঘাসফুল শিবির।

জানা গেছে, বিধানসভার বাজেট অধিবেশনে শেষে দল ছেড়ে যাওয়া বিধায়কদের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন আনতে পারে তৃণমূল। এদিকে তৃণমূলের পক্ষ থেকে এই ব্যাপারে দলত্যাগ বিরোধী আইন আনলেও তা নিয়ে পাল্টা শাসক দলের ওপর চাপ বাড়াতে শুরু করেছে বিরোধীরা। কেননা কত 2016 সালে বিধানসভা নির্বাচনের পর বাম এবং কংগ্রেস থেকে বহু বিধায়ককে তৃণমূল নিজেদের দিকে টেনেছে। ফলে এই সমস্ত বিধায়কদের নিজেদের দিকে ফিরিয়ে আনতে শাসকদলের বিরুদ্ধে সোচ্চার হয়ে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের দাবি করেছে বাম এবং কংগ্রেসের পরিষদীয় দলও।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এই পরিস্থিতিতে এখন তৃণমূল ঠিক কি পদক্ষেপ গ্রহণ করে, সেদিকে নজর রয়েছে অনেকেরই। তবে অনেকে বলছেন, বাম এবং কংগ্রেস বিধায়কদের একাংশ তৃণমূলে নাম লেখালেও বিধানসভায় এখনও তাদের বিরোধীদলের বিধায়ক হিসেবেই ধরা হয়। খাতায়-কলমে তারা এখনও তৃণমূল কংগ্রেসের বিধায়ক হিসেবে গণ্য হন না।

কিন্তু দলবদলের মধ্যে শংকর সিংহ আবার বিধানসভায় বিরোধীদলের বেঞ্চে বসলেও তিনি আবার তৃণমূলের জেলা সভাপতির পদে রয়েছেন, ফলে তা নিয়েও বির্তক কমছে না। তাই তার বিরুদ্ধে বিরোধীদের দাবি ঠিক কি হয় তা নিয়েও রয়েছে ধন্দ। অন্যদিকে কিছুদিনের মধ্যেই বাংলার বেশ কয়েকটা বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। ফলে সেই সমস্ত আসনগুলিতে নিজেদের ভোটব্যাঙ্ক ধরে রাখতে এই দলত্যাগ বিরোধী আইন আনলে তাদের ভাবমূর্তিতে কতটা প্রভাব পড়তে পারে, তার ব্যাপারেও বুঝে শুনে পা ফেলতে চাইছে তৃণমূল। সব মিলিয়ে এবার দলত্যাগ বিরোধী আইন এনে বিজেপিতে চলে যাওয়া বিধায়কদের বিরুদ্ধে তৃণমূল ঠিক কী অভিযোগ করে, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!