এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মিশন নবান্নের লক্ষ্যে এবার থেকে প্রতিমাসে অমিত শাহের হাই-প্রোফাইল বৈঠক – জানুন বিস্তারিত

মিশন নবান্নের লক্ষ্যে এবার থেকে প্রতিমাসে অমিত শাহের হাই-প্রোফাইল বৈঠক – জানুন বিস্তারিত

লোকসভায় তারা আশাব্যঞ্জক ফলাফল করেছে। তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলে আঠারোটা আসন তারা নিজেদের দখলে রেখেছে। কিন্তু লোকসভা তাদের কাছে সেমিফাইনাল হলেও ফাইনাল আগামী 2021 এর বিধানসভা নির্বাচন। আর তাই ২০২১ সালের বিধানসভা নির্বাচনের লক্ষ্যে এবার থেকে প্রতি মাসে একবার করে বঙ্গ বিজেপির ‘কোর কমিটি’র সদস্যদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

জানা যায়, গত জুলাই মাসে দিল্লিতে শেষবার এই বৈঠক করেছিলেন তিনি। তবে চলতি মাসে সেই বৈঠক আর হয়নি। যার কারণ হিসেবে সংসদে ৩৭০ ধারা বিলোপ, কাশ্মীরের উত্তপ্ত পরিস্থিতি, স্বাধীনতা দিবস উদযাপন সহ একাধিক গুরুত্বপূর্ণ কাজ পড়ে যাওয়াকেই ধরছেন একাংশ।

আর ঠাসা কর্মসূচি সেরে এবার আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে অমিত শাহের সঙ্গে বঙ্গ বিজেপির বাছাই করা নেতাদের বৈঠক হতে পারে বলে জানা গেল। কিন্তু বঙ্গ বিজেপির তরফে যে সমস্ত বাছাই করা নেতারা কেন্দ্রীয় সভাপতির সঙ্গে বৈঠক করবেন, তাদের মধ্যে ঠিক কার কার নাম রয়েছে!

সূত্রের খবর, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরী, কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা, পাঁচজন সাধারণ সম্পাদক এই কমিটিতে রয়েছেন। পাশাপাশি পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত তিন কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননও এই বৈঠকে থাকবেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এদিন এই বৈঠক প্রসঙ্গে দলের অন্যতম সাধারণ সম্পাদক তথা কোর কমিটির সদস্য সায়ন্তন বসু বলেন, “বাংলাকে আগে কেন্দ্রীয় নেতৃত্ব তেমন গুরুত্ব দিত না। সেই কারণেই দলের সর্বোচ্চ সর্বভারতীয় নেতৃত্বের সঙ্গে ন’মাসে-ছ’মাসে বৈঠক হতে। কিন্তু লোকসভা ভোটে বঙ্গবাসী বিজেপিকে যেভাবে দু’হাত ভরে আশীর্বাদ করেছে, তার যোগ্য সম্মান দিতে চান মোদি-শাহরা।

সেই কারণে পশ্চিমবঙ্গকে পাখির চোখ করেছেন দলের সর্বভারতীয় সভাপতি। লোকসভা ভোটে একটুর জন্য কাঙ্ক্ষিত সংখ্যক আসন হাতছাড়া হয়েছে আমাদের। তাই আসন্ন বিধানসভা ভোটে বিন্দুমাত্র শিথিলতা দেখাতে চাইছেন না দিল্লির নেতারা। সেই কারণে একমাত্র বাংলার প্রতিনিধিদের সঙ্গে প্রতি মাসে একবার করে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আগামী 2021 সালের বিধানসভা ভোটকে মাথায় রেখে এখন থেকেই বিশেষ স্ট্র্যাটেজি নিতে চলেছে গেরুয়া শিবির। বুথওয়াড়ি সংগঠন বিস্তারে তাই তারা বাড়তি সক্রিয়তা দেখাচ্ছেন। জানা গেছে, আগামী সেপ্টেম্বর মাসে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সাথে বৈঠকে দলীয় নেতৃত্ব সদস্য সংগ্রহ অভিযানের খুঁটিনাটি হিসেব নিয়ে যাবেন।

কেননা এই ধরনের বৈঠকে বুথ সংগঠনের নানাবিধ তথ্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জানতে চাইতে পারেন। তাই কেন্দ্রীয় সভাপতির কাছে সমস্ত রকম সাফল্যের তথ্য তুলে ধরে বাংলাকে যাতে এবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বাড়তি গুরুত্ব দেয়, তার জন্য সর্বভারতীয় সভাপতি কাছে বাংলায় সংগঠনের সাফল্য তুলে ধরবেন বঙ্গ বিজেপির নেতারা। সবমিলিয়ে এবার সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে বঙ্গ বিজেপির কোন কমিটির নেতাদের বৈঠকে ঠিক কি উঠে আসে, সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!