এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার দলীয় কর্মীদের কাছেই এক ঝাঁক মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের পাহাড় শুনলেন শুভেন্দু অধিকারী

এবার দলীয় কর্মীদের কাছেই এক ঝাঁক মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের পাহাড় শুনলেন শুভেন্দু অধিকারী

Priyo Bandhu Media

এবার দলীয় কর্মীদের কাছেই এক ঝাঁক মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের পাহাড় শুনলেন শুভেন্দু অধিকারী। হয়নি এমনটাই এদিন ঘটেছে তৃণমূল ভবনে। আর তা নিয়ে অস্বস্তি বাড়লো ঘাসফুল শিবিরে। একে রাজ্যে লোকসভা নির্বাচনে খারাপ ফল করেছে তৃণমূল, যার জেরে দল ভাঙতেও শুরু করেছে ব্যাপকহারে। ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা করে যাচ্ছেন নেত্রী সমেত দলের প্রথমসারির নেতারা। আর তার মধ্যেই দলের নেতাদের কাছে থেকে মন্ত্রীদের নিয়ে এ হেনো অভিযোগ দলেরভেতরের ভেঙে যাওয়া চেহারাটাই তুলে ধরলো বলে মত রাজনৈতিকমহলের।

কেন দলের এমন বিপর্যয় ? এই নিয়ে তৃণমূলের তরফ থেকে ফলাফল ঘোষণার পর দলীয় নেতৃত্বকে তপসিয়ার তৃণমূল ভবনে বৈঠক করার নির্দেশ দেন নেত্রী। পাশাপাশি লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস প্রভাবিত রাজ্য সরকারি কর্মী সংগঠন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের দেখভালের দায়িত্ব শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের থেকে সরিয়ে শুভেন্দুবাবুকে দেন। এদিন দায়িত্ব নিয়ে সোমবার প্রথম বৈঠক করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।যদিও সাথে ছিলেন পার্থ চট্ট্যোপাধ্যায়। এদিন বিস্তারিতভাবে কোনও বিষয় নিয়ে আলোচনা হয়নি। কোর কমিটির সদস্যদের সঙ্গে পরিচিত হওয়ার জন্যই এই বৈঠক করেন শুভেন্দুবাবু।

কিন্তু জানা যাচ্ছে যে এদিন মন্ত্রীকে কাছে পেয়ে নিজেদের অভাব অভিযোগ যা ছিল সব জানিয়েছেন। উঠে এসেছে মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ থেকে শুরু করে সরকারি কর্মীদের দূরে বদলি করার প্রসঙ্গ ও। এদিনের বৈঠকে কোর কমিটির সদস্যদের কাছ থেকে কিছু মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ শুনতে হয়েছে শুভেন্দুবাবুকে। ফেডারেশনের কোর কমিটির কয়েকজন সদস্য অভিযোগ করেন, কয়েকটি দপ্তরের মন্ত্রী তাঁদের দাবিদাওয়ায় গুরুত্ব দেন না। তবে কোন কোন নেতাদের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে সে নিয়ে মুখে কুলুপ এঁটেছেন সবাই। যার ফলে কারুর নাম জানা যায়নি এই নিয়ে।তবে ফেডারেশনের দাবি যে নির্দিষ্ট কোনও মন্ত্রীর নাম করা হয়নি। আর তাই এদিন শুভেন্দুবাবু বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন আর তাছাড়া কোর কমিটির সদস্যদের মন্ত্রীদের সম্পর্কিত অভিযোগ নিয়ে বিস্তারিতভাবে জানাতে বলেছেন এব্যাপারে তাঁদের সঙ্গে কথা বলার জন্য।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সাথেই বৈঠকের সময় সরকারি কর্মীদের দূরে বদলি করা নিয়েই সরব হন সদস্যরা। ফেডারেশনের কোর কমিটির সদস্য ও অন্য কর্মী সংগঠনেরদেরকে কলকাতা থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বদলি করা হয়েছে। তাদের যেন অবিলম্বে ফিরিয়ে আনা হয় এই অনুরোধও জানানো হয় ফেডারেশানের তরফ থেকে।জানা যাচ্ছে এদিন শুভেন্দু অধিকারীর তরফ থেকে সেই সব বদলি হওয়া কর্মীদের ফিরিয়ে আনার বিষয়টি নিয়ে পর্যালোচনার আশ্বাস দেওয়া হয়েছে কোর কমিটির সদস্যদের। সাথেই বিভিন্ন জায়গায় ফেডারেশনের বিভিন্ন গোষ্ঠী একাধিক কমিটি তৈরি করেছে তা নিয়েই কথা হয়েছে।আর তার জন্য ফেডারেশনের ব্লক, মহকুমা, জেলা পর্যায় ও বিভিন্ন অফিসে গঠিত কমিটিগুলির সদস্যদের নামের তালিকা পেশ করতে বলা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে যে, আগামী ২০২১ সালের বিধানসভা ভোট হওয়া পর্যন্ত কোর কমিটির কোনও সদস্য চাকরি থেকে অবসর নিলেও সংগঠনের পদে থাকবেন।

এদিকে ঠিক হয়েছে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সঙ্গে আরো যোগাযোগ রাখতে এবার থেকে ১৫ দিন অন্তর কোর কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করবেন শুভেন্দুবাবু। বুধবার অফিস ছুটির পর বৈঠক হবে। মাঝে মাঝে বৈঠকে পার্থবাবু থাকবেন। প্রসঙ্গত, এতদিন ফেডারেশনের কোর কমিটির বৈঠক নিয়মিত হতো না। ২০১৭ ও ২০১৮ সালে একটি মাত্র বৈঠক হয়েছিল। চলতি বছরে এটাই ছিল প্রথম বৈঠক।
ফলে এখন সরকারি কর্মীদের মন্ত্রীদের বিরুদ্ধে যে অভিব অভিযোগ আছে তা মেটে কিনা সেটাই এখন দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!