এখন পড়ছেন
হোম > জাতীয় > মন্ত্রিত্ব না পেয়ে সরকার ফেলে দেওয়ার হুমকি দিলেন বিধায়ক, ফের সংকটে কংগ্রেস

মন্ত্রিত্ব না পেয়ে সরকার ফেলে দেওয়ার হুমকি দিলেন বিধায়ক, ফের সংকটে কংগ্রেস

বিগত দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে তিন রাজ্যের ক্ষমতা দখল করে অনেকটাই আশা দেখেছিল কংগ্রেস। বিজেপিকে হারিয়ে সেখানকার কংগ্রেস নেতারা অনেকটাই উজ্জীবিত হয়েছিলেন। কিন্তু বারে বারে জোট সঙ্গীরাই তাদের গলার কাটা হয়ে দাঁড়াবে তা বুঝতে পারেননি হাত শিবিরের নেতারা। এবার তাইতো ক্ষমতা দখলের পরেও মধ্যপ্রদেশ নিয়ে প্রবল চিন্তায় কংগ্রেস নেতৃত্ব।

কিন্তু হঠাৎ কি এমন হলো যেখানে সদ্য ক্ষমতা দখল করা এই মধ্যপ্রদেশে চিন্তার ভাঁজ পড়ল কংগ্রেসের কপালে? প্রসঙ্গত উল্লেখ্য, 230 আসনের মধ্যপ্রদেশ বিধানসভায় এবারে কংগ্রেস 114 টি এবং বিজেপি 109 টি আসন পেয়েছিল। অন্যদিকে সরকার গড়তে নির্দলের চারজন, বহুজন সমাজবাদী পার্টির দুইজন এবং সমাজবাদী পার্টির একজন বিধায়ক কংগ্রেসকে সমর্থন করেছিল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর এরপরই সেইখানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন কংগ্রেসের কমলনাথ। কিন্তু শপথ গ্রহণ পর্ব সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও এবার সেই জোটসঙ্গীদের সাথেই মন্ত্রী পদ নিয়ে প্রবল দ্বন্দ্ব শুরু হল। যা অনেকটাই কর্নাটকের কংগ্রেস-জেডিএস সরকারেরই নামান্তর বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু কি এমন হল মধ্যপ্রদেশে?

সূত্রের খবর, মধ্যপ্রদেশের বহুজন সমাজবাদী পার্টির বিধায়কেরা কংগ্রেসের কাছে তাদের 2 বিধায়কের জন্য মন্ত্রীপদ দাবি করেছিলেন। এমনকি তখন কমলনাথ সেই ব্যাপারে তাদের নাকি প্রতিশ্রুতিও দিয়েছিলেন। কিন্তু এখনও সেই প্রতিশ্রুতি পালন না করায় কার্যত হুমকি দিতে শুরু করেছেন সেই বহুজন সমাজবাদী পার্টির নেতারা।

আর এতেই প্রবল চাপে পড়েছে কংগ্রেস। এদিন এই প্রসঙ্গে এই মধ্যপ্রদেশের বহুজন সমাজবাদী পার্টির বিধায়ক রামবাই সিং বলেন, “আমরা কংগ্রেসের কাছে আমাদের দুই বিধায়কের মন্ত্রীপদ দাবি করেছিলাম। তারাও প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু যদি এখন মুখ্যমন্ত্রী নিজের দেওয়া প্রতিশ্রুতি ভুলে যান তাহলে আমরাও কংগ্রেস পরিচালিত এই সরকারকে সমর্থনের প্রতিশ্রুতি ভুলে যেতেই পারি।”

তবে এই ব্যাপারে তারা আর কিছুদিন লক্ষ্য করেই সিদ্ধান্ত নেবেন বলে জানিয়ে দিয়েছেন বিএসপির এই বিধায়ক। সব মিলিয়ে এবার মধ্যপ্রদেশে শেষ পর্যন্ত কংগ্রেস জোট শরিকদের কিভাবে তাদের পাশে রাখে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!