এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > সরকারি জমি দখলকে কেন্দ্র করে মন্ত্রী-মেয়রের জোর তরজা, চাপানউতোর রাজ্যে

সরকারি জমি দখলকে কেন্দ্র করে মন্ত্রী-মেয়রের জোর তরজা, চাপানউতোর রাজ্যে

প্রায় সময়ই তৃণমূলের গৌতম দেব এবং বামেদের অশোক ভট্টাচার্যকে তরজায় জড়াতে দেখা যেত। উন্নয়ন ইস্যুতে একে অপরের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলছেন দুজনেই। আর এবার নদীর ধারে সরকারি জমি দখলকে কেন্দ্র করে মন্ত্রী গৌতম দেব এবং শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্যের বিবাদ সামনে চলে এল।

সূত্রের খবর, রবিবার শিলিগুড়ি শহরের 17 নম্বর ওয়ার্ড থেকে ডেঙ্গু নিয়ে তৃণমূলের যুব সংগঠনের পক্ষ থেকে একটি প্রচার চালানো হয়। আর সেখানেই এলাকার নর্দমারগুলোতে ব্লিচিং পাউডার ছিটিয়ে তার উদ্বোধন করেন শিলিগুড়ি জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী গৌতম দেব।

আর এরপরই বাম পরিচালিত শিলিগুড়ি পৌরসভার বিরুদ্ধে তোপ দাগেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী। তিনি বলেন, “পুরসভার মদতে দিনের পর দিন মহানন্দা নদীর চর দখল করে সেখানে খাটাল ও বসতবাড়ি তৈরি হয়েছে। মেয়র কোনমতেই এর দায় এড়াতে পারেন না।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই শিলিগুড়ি পৌরসভার বিরোধীদল তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ জানানো হচ্ছে যে, শিলিগুড়ির বিভিন্ন নদীর ধারে বস্তি এবং খাটাল করা হলেও বাম পরিচালিত পৌরসভার পক্ষ থেকে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এমনকি ভোটের রাজনীতির স্বার্থেই নদীর ধারে জমি দখল করে এই পৌরসভা বসতি গড়তে দিয়েছে বলে অভিযোগ করে তৃণমূল। আর এবার সেই একই অভিযোগে শিলিগুড়ি পৌরসভার বিরুদ্ধে সরব হতে দেখা গেল মন্ত্রী গৌতম দেবকে। তবে মন্ত্রীর এহেন কথার পাল্টা জবাব দিয়েছেন শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্য।

এদিন তিনি বলেন, “জমি কারবারী থেকে মাফিয়া, সবকিছুই তো তৃণমূলে রয়েছে। গত বছর মুখ্যমন্ত্রী শিলিগুড়িতে এসে জমিকারবারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলে যারা গ্রেপ্তার হয়েছেন, তারা সবাই তৃনমূল। আর এদের নেতা হচ্ছে গৌতমবাবু। তাই ওনার মুখে বড় বড় কথা মানায় না।”

পাল্টা গৌতম দেবের অভিযোগ, অশোক ভট্টাচার্য দীর্ঘদিন ধরে এলাকার মন্ত্রী থাকলেও তিনি এলাকার কোনরূপ উন্নয়ন করেনি। তবে বাম আমলে উন্নয়নের কাজ হলেও বর্তমান তৃণমূল সরকারের আমলে শিলিগুড়ি পৌরসভা বাম পরিচালিত বলেই এখানে উন্নয়নের জন্য ঠিকমতো অর্থ দেওয়া হয় না বলে পাল্টা অভিযোগ করেছেন শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্য। সব মিলিয়ে এবার সরকারি জমি দখলকে কেন্দ্র করে তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী এবং বামেদের মেয়রের মধ্যে তরজা তীব্র আকার ধারণ করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!