এখন পড়ছেন
হোম > রাজ্য > মিড-ডে মিলে অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার হতেই অভিনব প্রতিবাদে তীব্র চাপ

মিড-ডে মিলে অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার হতেই অভিনব প্রতিবাদে তীব্র চাপ

সম্প্রতি মিড ডে মিলে অনিয়মের অভিযোগে অবসর নেওয়ার দুদিন আগে রবিবার গ্রেপ্তার করা হয় খানাকুলের নতিবপুর ভূদেব স্কুলের প্রধান শিক্ষক নগেন্দ্রনাথ দাসকে । সোমবার তাঁকে আরামবাগ মহকুমা আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফিজতের আবেদন খারিজ করে সেই প্রধান শিক্ষককে আগামী 6 আগষ্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। 

 আর এরপরই সোমবার বিকেলে আরামবাগ মহকুমার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকেরা মহকুমা শাসকের সাথে দেখা করে এই মিড ডে মিলের দ্বায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেওয়ার আবেদন জানায়। অনেকেই মনে করছেন, নগেন্দ্রনাথ দাসকে গ্রেপ্তারের জন্যই এই দ্বায়িত্ব ছেড়ে অভিনব প্রতিবাদ করলেন এলাকার বাকি স্কুলের প্রধান শিক্ষকেরা। এদিন মহকুমা শাসককে শিক্ষকদের বদলে এই মিডডে মিল চালানোর ব্যাপারে কোনো এনজিওকে দ্বায়িত্ব দেওয়ারও আবেদন জানানো হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

 কিন্তু হঠাৎ এই আবেদন কেন জানালেন শিক্ষকেরা? এ প্রসঙ্গে পুরশুড়ার সোদপুর হাইস্কুলের প্রধান শিক্ষক বিকাশ ঘোষ বলেন, “মিড ডে মিল চালাতে গিয়ে নানা সমস্যা হয়। তাই প্রশাসনের কৃছে এই ব্যাপারে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার ব্যাপারে আবেদন জানানো হয়েছে।” একই সুর শোনা গেল আরামবাগ হাইস্কুলের প্রধান শিক্ষক অশোক বৈরাগীর গলাতেও।

এদিকে শিক্ষকদের এহেন আবেদন প্রসঙ্গে আরামবাগের মহকুমা শাসক লক্ষী বি তেন্নেরু বলেন, “বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকেরা এসেছিলেন। লিখিত আকারে তাদের আবেদনপত্র জমা দিতে বলেছি। আর সেই আবেদনপত্র পেলেই তা উর্ধ্বতন কতৃপক্ষের কাছে পাঠানো হবে।” সব মিলিয়ে ভূদেবপুর স্কুলের প্রধান শিক্ষক মেড ডে মিল কান্ডে গ্রেপ্তার হতেই এলাকার বাকি বাকি স্কুলের প্রধান শিক্ষকেরা সেই মিড ডে মিলের দ্বায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে আদতে সেই গ্রেপ্তার হওয়া প্রধান শিক্ষক নগেন্দ্রনাথ দাসের পাশেই দাড়ালেন বলে মনে করছেন অনেকেই।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!