এখন পড়ছেন
হোম > রাজ্য > মেয়রকে কি এবার ছাঁটতে চলেছেন মমতা, ক্ষোভ উগড়ে দিলেন প্রকাশ্যে

মেয়রকে কি এবার ছাঁটতে চলেছেন মমতা, ক্ষোভ উগড়ে দিলেন প্রকাশ্যে

গঙ্গা দূষণ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া ধমকের শিকার হলেন কোলকাতা পৌরনিগমের মেয়র শোভন চট্টোপাধ্যায়। এদিন অজেয় সংহতির একটি পুজো উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন নেত্রী। সেখানেই উদ্বোধন পর্ব মিটিয়ে গঙ্গা দূষণ নিয়ে ক্ষোভ উগড়ে দেন তিনি শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। তাঁর স্নেহের কানন ওরফে শোভনবাবুকে উদ্দেশ্য করে বলেন, “কানন আমি আগেও বলেছি, আবারও বলছি গঙ্গা দূষণের দিকে নজর দিতে। বারবার বলতে ভালো লাগে না।” মেয়রের প্রতি নেত্রীর এই মন্তব্য প্রকাশের পরই রাজ্যরাজনীতিতে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে।

উল্লেখ্য, ব্যক্তিগত জীবন হোক বা রাজনৈতিক জীবন,সবদিক থেকেই জাঁতাকলে পিষছেন শোভন বাবু,একথা অজানা নেই কারো। স্ত্রীর সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদের মামলাটি এখনো আইনি জটিলতায় আটকে রয়েছে। এর জেরে তিনি নিজেও উদ্বেগে রয়েছেন। পাশাপাশি অভিযোগ উঠেছে,শোভন বাবুর জন্য দলীয় ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাছাড়া তিনি তাঁর দায়িত্ব ঠিকঠাক পালন করছেন না, এ নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন ঘনিষ্টরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার তাকে সতর্ক করেছেন। বলেছেন দলীয় কাজ মন দিতে। কিন্তু ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েন নিয়ে তিনি এতোটাই ব্যস্ত হয়ে পড়েছেন যে,এতে তাঁর রাজনৈতিকজীবন প্রভাবিত হচ্ছে। গতকালও মন্ত্রীসভার বৈঠকে নবান্নে মুখ্যমন্ত্রী শোভন বাবু প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন। জাগো বাংলার অনুষ্ঠানেও উপস্থিত থাকতে দেখা যায়নি তাকে। কেন তিনি গরহাজির? তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করেছেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সম্প্রতি, কোরকমিটির বৈঠক ডেকে দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতির পদ থেকে সরানো হয়েছে শোভন চট্টোপাধ্যায়কে। তাঁর জায়গা আনা হয়েছেন সাংসদ শুভাশিস চক্রবর্তীকে। ক্ষমতা খর্ব হওয়ায় যন্ত্রণা কিছু কম ছিল না শোভনবাবুর। মাঝখানে একবার জল্পনা তৈরি হয়েছিল, মেয়র শোভন চট্টোপাধ্যায় নাকি তৃণমূল ছেড়ে দেবেন। যদিও বাস্তবে তেমনটা ঘটেনি। কিন্তু সম্পর্কের সুতোর বাঁধন আলগা হয়ে গিয়েছে বেশ কিছুদিন আগেই। যার প্রমাণ পাওয়া যাচ্ছে তাঁর প্রতি মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের হাইকমান্ডারের আচরণ দেখে। যেকোনো ইস্যুতেই মমতা বন্দ্যোপাধ্যায় জনসমক্ষে কড়া কথা শোনাচ্ছেন শোভন বাবুকে। এদিন গঙ্গা দূষণ নিয়েও মেয়রকে ধমক দিলেন নেত্রী। এর জেরে দফায় দফায় রাজনৈতিকমহলে প্রশ্ন উঠছে,তবে কি ফের শোভন বাবুর ডানা ছাঁটতে চলেছেন নেত্রী? যদিও এ নিয়ে এখনো কোনো প্রকাশ্য মন্তব্য করেননি নবান্ন কর্তারা। তবে প্রশ্নটিকে এড়িয়ে যাওয়া যাচ্ছে না। প্রশ্নটিকে ঘিরেই জল্পনা শুরু হয়েছে। চাপে রয়েছেন মেয়র নিজেও।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!