এখন পড়ছেন
হোম > রাজ্য > মেয়র হিসেবে কোন সমস্যার কথা ভাবার ফিরহাদ হাকিমকে? জেনে নিন বিস্তারিত

মেয়র হিসেবে কোন সমস্যার কথা ভাবার ফিরহাদ হাকিমকে? জেনে নিন বিস্তারিত

কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় শহরের জলের ব্যাপারে যে কোনো সমস্যার সমাধান করে দিতেন চটজলদি। তাই অনেকেই তাকে জল শোভন বলেও ডাকত। কিন্তু সম্প্রতি সেই কলকাতা পৌরসভার মেয়র পদে ইস্তফা দিয়েছেন শোভন চট্টোপাধ্যায় আর এরপরই সেই নতুন মেয়র পদে প্রার্থী হিসেবে আস্থাভাজন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

আর মেয়র প্রার্থী হিসেবে প্রিয় ববিদাকে পেয়ে উচ্ছ্বসিত গোটা শহরবাসী। বৃহস্পতিবার রাত থেকেই তার বাড়িতে বিশিষ্ট, ব্যক্তি, রাজনৈতিক নেতা ব্যবসায়ী, অফিসার থেকে সাধারণ মানুষেরা শুভেচ্ছা জানাতে ভিড় করেন। কিন্তু যে কাজের জন্য এত শুভেচ্ছা বার্তা পাচ্ছেন, সেই কলকাতা পৌরসভার মেয়র পদে দায়িত্ব নিয়ে ঠিক কোন কাজকে টার্গেট করে এগোবেন তিনি?

এদিন এই প্রসঙ্গে গুরু নানকের জন্ম দিনের এক অনুষ্ঠানে হাজির হয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, “যাদবপুর টালিগঞ্জ এলাকায় পানীয় জলের সমস্যা সমাধান করার ওপরে জোর জোর দেওয়া হবে।”

অন্যদিকে কেআইআইপির কাজ প্রসঙ্গে কলকাতা পৌরসভার হবু মেয়র বলেন, “কেআইআইপি কাজ করা সত্ত্বেও নিকাশি সমস্যা থেকে গিয়েছে। সেটা দেখতে হবে।” অন্যদিকে কলকাতা শহরকে গ্রীন সিটি বানানোর লক্ষ্যে কেন্দ্রের আর্থিক বঞ্চনার কথাও উল্লেখ করে এদিন ফিরহাদ হাকিম বলেন, “কেন্দ্রীয় সরকারের কাছে গ্রীন সিটি প্রকল্প রিপোর্ট জমা দিলেও তারা টাকা বরাদ্দ করছে না। আর তা সত্ত্বেও কলকাতাকে দেশের সেরা শহর করার কাজ আমরা চালিয়ে যাব।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিশেষজ্ঞ মহলের মতে, পূর্বসূরী শোভন চট্টোপাধ্যায়ের মতো উত্তরসূরী ফিরহাদ হাকিমেরও কলকাতা পুরসভার মানুষদের জলপরিষেবা যাতে সুষ্ঠু সমাধান করা যায় সেই ব্যাপারে মূল টার্গেট রয়েছে। তাই তাই দ্বায়িত্ব নিয়ে সেই ব্যাপারেই নজর দিতে চান কলকাতা পৌরসভার হবু মেয়র।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!