এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মেট্রো পরিদর্শনে সাধন পান্ডে – জানুন বিস্তারিত

মেট্রো পরিদর্শনে সাধন পান্ডে – জানুন বিস্তারিত

আজ মন্ত্রী সাধন পান্ডে গিরীশ পার্ক মেট্রো স্টেশন থেকে মেট্রোয় ওঠেন এবং নামেন পার্ক স্ট্রীটে । কিছুদিন আগেই খবরে এসেছিল এক যাত্রীর হাত মেট্রোর দরজায় আটকানোর, কেন এই ঘটনা ঘটেছিল, কেন সেন্সর ঠিকঠাক কাজ করছেনা, যাত্রীসুরক্ষা ও স্বাচ্ছন্দ্য কেমন মেট্রোয় – এই সমস্ত কিছু দেখার জন্যই আজ মন্ত্রী নিজে এই মেট্রো পরিদর্শনে বেরিয়েছেন। পুরোনো রেকের সেন্সর খারাপ জানালেন মন্ত্রী সাধন পান্ডে।

সমস্ত রেক এসি করার কথাও বলেন তিনি। পার্ক স্ট্রীটে এসে মন্ত্রী সাধারণ জনগণের সাথে কথা বলে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন, জানার চেষ্টা করেন মেট্রোয় প্রাপ্ত সুবিধাগুলি ঠিকঠাক জনগণের কাছে পৌঁছাচ্চে কিনা। যাত্রীরা জানান, মেট্রোয় অস্বাভাবিক ভীড়ের কথা, মেট্রোয় এই ভীড়ের কারণে ওঠানামা যথেষ্ট সংকটজনক হয়ে উঠছে। এবং মেট্রোর টাইমিং ঠিক করার কথা বলেন।

আজ গিরীশ পার্ক মেট্রো স্টেশনে একটি কার্ড বিলি করা হয় সরকারের পক্ষ থেকে। সেই কার্ডে একটি নাম্বার দেওয়া রয়েছে ১৮০০৩৪৫২৮০৮ – যেকেউ এই নাম্বারে ফোন করে মেট্রো সংক্রান্ত অভিযোগ জানাতে পারেন। মেট্রোর অফিসাররাও আজ মন্ত্রী সাধন পান্ডের সাথে হাজির ছিলেন। তারা জানান, পুরোনো সমস্ত সেন্সর সিস্টেম খারাপ হয়ে গেছে, কোথাও একটা সমস্যা হলেই ট্রেন বন্ধ হয়ে যাবে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

লেটেস্ট সেন্সর সিস্টেম এখানে যত তাড়াতাড়ি সম্ভব দরকার । দিল্লীতে নতুন রেক, নতুন সেন্সর সিস্টেম চালু হয়ে গেছে যা কলকাতায় এখনো আসেনি। এছাড়াও মেট্রোয় সুইসাইড আটকানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে । নতুন এসি রেক চালু করার নির্দেশ এসেছে, সে ব্যাপারেও কাজ এগোবে।

আজ জনসাধারণ মেট্রো নিয়ে নানান অভিযোগ জানায়। মেট্রোয় আসা যাত্রীগণ মন্ত্রী সাধন পান্ডের কাছে মেট্রোর বিভিন্ন অসুবিধাগুলির কথা তুলে ধরেন, যেমন – নিরাপত্তা সংক্রান্ত অসুবিধা, যাত্রী স্বাচ্ছন্দ্যজনিত অসুবিধা ইত্যাদি। মন্ত্রী সাধন পান্ডে সেগুলি নিয়ে মেট্রোর আধিকারিকদের সাথে কথা বলবেন বলে জানান। মেট্রোতে মন্ত্রীর সাথে থাকা আধিকারিক জানান তিনি ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন।

সবমিলিয়ে যাত্রীদের অভাব অভিযোগ আজ মেট্রোতে নিজে এসে শুনলেন মন্ত্রী সাধন পান্ডে। এখন দেখার কতদিনে সব সমস্যার সমাধান হয়ে মেট্রোর নিত্যদিনের যাত্রীদের হয়রানি কতটা কমে ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!