এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রস্তাবিত মেট্রোপথে দুহাজার দখলদার, রাজ্যের মেট্রোপ্ৰকল্প নিয়ে বিস্ফোরক রেলমন্ত্রী

প্রস্তাবিত মেট্রোপথে দুহাজার দখলদার, রাজ্যের মেট্রোপ্ৰকল্প নিয়ে বিস্ফোরক রেলমন্ত্রী



পশ্চিমবঙ্গে জমি সংক্রান্ত সমসয়ার জেরেই মেট্রো প্রকল্পের কাজ স্থগিত রয়েছে। এদিন এমনটাই জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযুষ গোয়েল। প্রসঙ্গতঃ রাজ্যে নোয়াপাড়া থেকে বারাসত পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজে বিলম্ব হচ্ছে। আর এই বিষয়েই এদিন মেট্রোকর্তাদের সঙ্গে সাথে বৈঠকের পরে রেলমন্ত্রী সমস্ত বিষয়ে সাধারণ মানুষের অবগতির জন্যে বললেন, “নোয়াপাড়া-বারাসত প্রকল্পে নিউ ব্যারাকপুর থেকে বারাসতের মধ্যে প্রস্তাবিত মেট্রোপথে দু’হাজার দখলদার রয়েছেন। ৮৬টি বাড়ি রয়েছে। ২৩ হাজার বর্গমিটার জমি রাজ্য সরকারের অধিগ্রহণ করে দেওয়ার কথা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাদের সাহায্য ছাড়া ওই সমস্যা মেটানো সম্ভব নয়।” এছাড়াও রেলমন্ত্রী এদিন আরোও জানালেন গোটা বিষয় নিয়ে তিনি ইতিমধ্যে রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি রাজ্যের মুখ্যসচিব মলয় দে’র সঙ্গে ফোনে কথা বলেছেন। সমস্যা দূরীকরণের জন্যে রাজ্যের সাথে মেট্রো আধিকারিদকের নিয়মিত যোগাযোগ রেখে যাওয়ার ও পরামর্শ দিয়েছেন রেলমন্ত্রী। এদিন সংশ্লিষ্ট দফতরের কর্তাদের তিনি আবারও রাজ্যের মুখ্যসচিবকে চিঠি লেখবার কথা বলেন। প্রসঙ্গতঃ উল্লেখ্য ২০১১ সালে নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্ট, বিমানবন্দর, বিরাটি, নিউ ব্যারাকপুর হয়ে বারাসত পর্যন্ত ১৮.৫ কিলোমিটার মেট্রোপথের নির্মাণকাজ শুরু হয়। কিন্তু তখন থেকেই জমি সংক্রান্ত সমস্যার জন্যে কাজের গতি স্বভাবিক তুলনায় অনেকটাই হ্রাস পেয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!