এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > মেদিনীপুরে মোদী- কোথাও গিয়ে মিলে যাচ্ছেন ইন্দিরা গান্ধীর সঙ্গে

মেদিনীপুরে মোদী- কোথাও গিয়ে মিলে যাচ্ছেন ইন্দিরা গান্ধীর সঙ্গে

কথায় আছে ইতিহাসের পুনরাবৃত্তি হয়। আর সেই  1969 সালের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর পর এবার 2018 সালে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেদিনীপুরে আসাকে ঘিরে সেই অতীতের স্মৃতিচারনই করছেন জেলার মানুষেরা। এক্ষেত্রে সভার স্থান আলাদা। ইন্দিরা গান্ধী এখানে এসে শহর লাগোয়া নাড়াজোল রাজবাড়িতে উঠেছিলেন। আর  সেখান থেকেই হুডখোলা জিপে কুইকোঠা, সিপাইবাজার, এলআইসি মোড়, ক্ষুদিরামমোড়, কেরানিতলা হয়ে সার্কিট হাউসের মাঠে সভা করেন। আর এখানেই একটু বদলও রয়েছে। কারন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থল সার্কিট হাউসের মাঠ নয়, তিনি সভা করবেন কলেজিয়েট মাঠে। তবে যে উচ্ছাস ইন্দিরা গান্ধীকে নিয়ে ছিল সেই উচ্ছাস বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে দেখতে পাচ্ছেন না প্রবীন গ্রামবাসীরা। রাজনীতি থেকে অবসর নিলেও সেদিনের সেই কথা ভুলতে পারেননি ইন্দুমাধব সিং। এদিন তিনি বলেন, “তখন এত নিরাপত্তার ঘেরাটোপ ছিল না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অনেকেই মঞ্চে উঠে ইন্দিলা গান্ধীকে ফুলের মালা পরিয়ে ছিলেন।”  জানা যায় যে ফথ দিয়ে সেদিন ইন্দিরা গান্ধী এসেছিলেন সেই পথে ছিল জনতার উপচে পড়া ভিড়। তবে এখন সেটা হয় মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেখানেও বাধা হয়ে দাঁড়ায় নিরাপত্তা। তাই স্বাধীনতা সংগ্রামের এই মাটিতে আগামী 16 ই জুলাই নরেন্দ্র মোদী এলেও প্রিয় প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর স্মৃতিগুলো ভেবে বড়ই অভাব অনুভব করছেন মেদিনীপুরের মানুষ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!