এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মেডিক্যাল কাণ্ডের পর মুখ্যমন্ত্রীর কোপে একাধিক আমলা-শিক্ষাবিদ, হল একাধিক রদবদল

মেডিক্যাল কাণ্ডের পর মুখ্যমন্ত্রীর কোপে একাধিক আমলা-শিক্ষাবিদ, হল একাধিক রদবদল

মেডিক্যাল কলেজ কাণ্ডে মুখ্যমন্ত্রীর রোষানলে পড়লেন রাজ্যের পদস্থ কয়েকজন স্বাস্থ্য কর্তা।  রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা সচিব অনিল ভার্মা কে তাঁর পদ থেকে অপসারণ করা হলো। একই সাথে অপসারণ করা হলো স্বাস্থ্য-শিক্ষা দফতরের আধিকারিক দেবাশিষ ভট্টাচার্যকেও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

নবান্ন সূত্রে জানা গিয়েছে অনিল ভার্মার বিরুদ্ধে অনেক আগে থেকেই সরকারের কাছে রাশি রাশি অভিযোগ জমা পড়েছিলো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেডিক্যাল কলেজে  রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা সচিবের ভূমিকা নিয়েও অত্যন্ত অসন্তুষ্ট ছিলেন। সেই কারণে মেডিক্যাল কলেজের সমস্যা মিটতেই স্বাস্থ্য দফতর থেকে স্বাস্থ্য-শিক্ষা সচিবকে সরানোর নির্দেশ দেওয়া হলো।

এছাড়াও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছ্বল ভদ্রকেও পাকাপাকিভাবে সরিয়ে অশোক ভদ্রকে কলেজের অধ্যক্ষ পদে বহাল করা হলো। সূত্র মারফত পাওয়া খবর অনুসারে অনিল ভার্মার বিরুদ্ধে- দুর্ব্যবহার, স্বেচ্ছাচারিতা এবং স্বজনপোষণ ইত্যাদি একাধিক অভিযোগ এনেছিলেন সরকারী চিকিৎসকদের একাংশ।

এরপরে মেডিক্যাল কলেজে গত কয়েকদিন ধরে চলা নানান দাবিতে ছাত্র অনশনের ক্ষেত্রেও তিনি কোনো  উপযুক্ত ভূমিকা গ্রহন করতে পারেননি। এই সব কারণেই অনিল ভার্মাকে রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা সচিব পদ থেকে বদলি করে প্রাণী সম্পদ বিকাশ দফতরের সচিব করা হল। নতুন স্বাস্থ্য সচিব হলেন রাজীব সিনহা।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!