এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > পুরভোটে ঘাসফুলের বিজয় কেতন ওড়াতে এখন থেকেই বড়সড় পরিকল্পনা নিয়ে বসলেন হেভিওয়েট নেত্রী

পুরভোটে ঘাসফুলের বিজয় কেতন ওড়াতে এখন থেকেই বড়সড় পরিকল্পনা নিয়ে বসলেন হেভিওয়েট নেত্রী

Priyo Bandhu Media

পশ্চিমবঙ্গে সদ্য সমাপ্ত উপনির্বাচনে ভালো ফল করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এই উপনির্বাচন শেষ হতে না হতেই দরজায় এসে কড়া নাড়ছে পৌরসভা নির্বাচন।এদিন সেই পৌরসভা নির্বাচনের প্রস্তুতি ঘিরে ব্যস্ততা লক্ষ্য করা গেল মালদহ জেলায়। যেখানে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মৌসম বেনজির নূর রীতিমতো পৌরসভার নির্বাচন নিয়ে বৈঠক করতে শুরু করেছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

সোমবার প্রাক্তন সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের মালদা জেলার সভানেত্রী মৌসম বেনজির নূর পৌরসভার সুষ্ঠ পরিষেবা প্রদানের লক্ষ্যে জেলার পুরাতন মালদহ এবং ইংরেজবাজার পৌরসভায় তৃণমূল কংগ্রেসের দলীয় কাউন্সিলরদের সঙ্গে বিশেষ বৈঠক করেন। রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী দিনে রাজ্যজুড়ে যে পৌরসভা নির্বাচনের দামামা বাজতে চলেছে, তাকে মাথায় রেখেই মালদহ জেলা তৃণমূল সভানেত্রীর এই কাউন্সিলরদের সঙ্গে বিশেষ বৈঠক করার উদ্যোগ।

সূত্রের খবর, মঙ্গলবার শহরের জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে বৈঠক করেন মৌসম নূর। যদিও সেই বৈঠকে ওল্ড মালদহ এবং ইংরেজবাজার পৌরসভার তৃণমূল কাউন্সিলর উপস্থিত থাকলেও বেশ কয়েকজন কাউন্সিলরের অনুপস্থিতিকে ঘিরে রীতিমতো জল্পনা ছড়িয়েছে দলের অন্দরেই। এদিন এই বৈঠকে প্রত্যেকটি ওয়ার্ডের সমস্যা নিয়ে রীতিমতো চুলচেরা বিশ্লেষণ করতে দেখা যায় প্রাক্তন সাংসদ তথা জেলা তৃণমূল সভানেত্রীকে।

তিনি বলেন, “ইংলিশবাজারের 23 নম্বর ওয়ার্ডের অবস্থা আমি নিজে পরিদর্শন করেছি। সেখানে নিকাশি ব্যবস্থার সমস্যা নিয়ে সাধারণ বাসিন্দারা আমার কাছে অভিযোগ জানিয়েছেন।” যা নিয়ে ইতিমধ্যেই ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যানের সঙ্গে কথাও বলেছেন জেলা সভানেত্রী মৌসম নূর বলে খবর। এদিনের বৈঠকের ব্যাপারে বলতে গিয়ে মালদহ জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূর বলেন, “কোনো ওয়ার্ডের সমস্যা নিয়ে কাউন্সিলর আমাকে জানাতে পারেন। প্রয়োজনে আমি এলাকায় যাব।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তিনি আরও বলেন, “এই বিষয়টি বৈঠকে কাউন্সিলরদেরকে জানানো হয়েছে। ইতিমধ্যেই এনআরসির বিরুদ্ধে জেলাজুড়ে আমরা বাইক মিছিল করেছি। তবুও 8 থেকে 10 ডিসেম্বরের মধ্যে যেন ইংরেজবাজার এবং পুরাতন মালদহ এলাকার প্রত্যেকটি ওয়ার্ডে মিছিল হয়, তা দেখার জন্য কাউন্সিলরদেরকে বলেছি।” বিশেষজ্ঞরা মনে করছেন, মালদহ জেলাতে পৌরসভাগুলির নাগরিক পরিষেবা নিয়ে যে যথেষ্ট পরিমাণে অসন্তোষ রয়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

ইতিমধ্যে ইংরেজবাজার এবং পুরাতন মালদহ দুই পৌরসভাতেই নিজের দলের পৌরবোর্ডের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেছেন তৃণমূলেরই কাউন্সিলররা। তাই এইরকম পরিস্থিতিতে যে আগামী পৌরসভা ভোট মালদহ জেলাতে যথেষ্ট চ্যালেঞ্জিং হতে চলেছে, সেই বিষয়ে একমত প্রায় সব রাজনৈতিক বিশেষজ্ঞরা। আর এরমধ্যেই আবার গত লোকসভা নির্বাচনে যেখানে উত্তর মালদহ আসনে জয়যুক্ত হয়েছে ভারতীয় জনতা পার্টির খগেন মুর্মু, সেখানে আবার দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে খুব অল্প ব্যবধানে কংগ্রেস প্রার্থী জয়যুক্ত হয়েছে।

কিন্তু মালদহের দুটি লোকসভা কেন্দ্রের মধ্যে একটিতেও জয়যুক্ত হতে পারেনি তৃণমূল কংগ্রেস। সেক্ষেত্রে পৌরসভা নির্বাচন যে তৃণমূল কংগ্রেসের কাছে একটি অগ্নিপরীক্ষার সামিল, তা নিয়ে জল্পনার অবকাশ নেই। তৃণমূলের এক কাউন্সিলরের মতে, আগামী পৌরসভা ভোটের আগে যেন বিরোধীদের প্রচারে তুলনায় তৃণমূল কংগ্রেসের প্রচার এবং নাগরিক পরিষেবা সব উন্নত মানের হয়, সেই কারণেই এখন থেকেই মাঠে নেমে কাজ করতে শুরু করেছে জেলা সভানেত্রী থেকে শুরু করে তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব।

কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে এলাকার উন্নয়নের পরিসংখ্যান এবং নাগরিক সমস্যা নিয়ে ইতিমধ্যেই এলাকা ঠিক করে নিতে চাইছেন জেলা তৃণমূল নেত্রী। যাতে করে আগামীদিনে বিরোধীরা তৃণমূল কংগ্রেসের দুর্বলতার সুযোগ নিয়ে প্রচারে নামতে না পারে। কিন্তু ওয়াকিবহাল মহল মনে করছে, পৌর ভোটের আগে তৃণমূল কংগ্রেস যতই চেষ্টা করুন না কেন, জেলা সভানেত্রীর ডাকা বৈঠকে উপস্থিত হননি অনেক কাউন্সিলরই।

আর তাই যদি দলের অন্দরে চাপা ক্ষোভ থেকে থাকে, তাহলে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে দুর্বল হতে হতে পারে রাজ্যের শাসক দলকে। আবার আগামী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নিশ্চয়ই বসে থাকবে না বিরোধী দল ভারতীয় জনতা পার্টি থেকে শুরু করে বাম-কংগ্রেস। তাই এমত সময়ে তৃণমূল কংগ্রেস পৌর নির্বাচনকে সামনে রেখে ময়দানে নামাকে যথেষ্ট গুরুত্বের সহকারে বিবেচনা করছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!