এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > গুরুতর অসুস্থ মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী, ভর্তি হাসপাতালের

গুরুতর অসুস্থ মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী, ভর্তি হাসপাতালের

Priyo Bandhu Media


গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী। সংকটজনক শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম হাসপাতালের আইটিইউতে ভরতি রয়েছেন তিনি। ক্রমাগত অক্সিজেন চলছে। তাঁর পর্যবেক্ষণের দায়িত্বে রয়েছেন ক্রিটিকাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডাঃ রজত রায়চৌধুরী। বড়মার চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ডও তৈরি রয়েছে।

বৃহস্পতিবার রাত নিজস্ব বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন নবতিপর বড়মা৷ তারপর তাকে কল্যানীর জে এন এম হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়,বার্ধক্যজনিত সমস্যা ভুগছেন তিনি। রয়েছে শ্বাসকষ্ট জনিত সমস্যাও। রক্তে অক্সিজেনের মাত্রা ক্রমশ ওঠানামা করছে। এই প্রেক্ষিতে পুত্রবধূ মমতাবালা ঠাকুরের তরফ থেকে জানা গিয়েছে,বৃহস্পতিবার বিকেল থেকে বড়মার শ্বাসকষ্টজনিত সমস্যা এতোটাই শুরু হয় যে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

সেজন্যেই তড়িঘড়ি করে জেএনএম হাসপাতালে ভর্তি করা হয়। তবে দিন দুয়েক আগে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে,সময় সঙ্গে সঙ্গে সংকট ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। তাই বাধ্য হয়ে হাসপাতালের আইসিইউতে স্থানান্তরিত করা হয় তাকে। তারপর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে তাঁর। বড়মার চিকিৎসার জন্য কল্যাণীতে ১২ সদস্যের মেডিক্যাল বোর্ডগঠন করা হয়েছিল বলেও জানা গিয়েছে।

তবে গতকাল পরিস্থিতি আরো খারাপ হওয়ায় বড়মাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ছাড়াও বড়মার সঙ্গে ছিলেন পুত্রবধূ সাংসদ মমতাবালা ঠাকুর ও তৃণমূল নেতা মদন মিত্রও। রবিবার বিকালে জ্যোতিপ্রিয় মল্লিক জানান,এসএসকেএমে আনার পর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বড়মার। তাঁর চিকিৎসার কোনো খামতি রাখতে চায় না রাজ্যসরকার। বড়মাকে কড়া পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ওদিকে হাসপাতাল এবং মতুয়া সংঘের তরফ থেকে জানানো হয়েছে, রাজ্যসরকার বড়মার চিকিৎসায় কোনো খামতি রাখছে না। ২৪ ঘন্টাই তাকে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। বড়মাকে খুব তাড়াতাড়িই সুস্থ করে তোলা সম্ভব হবে বলেই মনে করছেন চিকিৎসকরা।

এদিকে এসএসকেএম-এর চিকিত্‍সকরা জানিয়েছেন,বড়মার শারীরিক অবস্থার উন্নতি হলেও সংকট এখনো কাটেনি। দ্রুত যাতে তিনি আরোগ্য লাভ করতে পারেন সেই প্রার্থনাই করছে সবাই। অন্যদিকে কল্যাণী থেকে বড়মাকে কোলকাতার হাসপাতালে স্থানান্তরিত করার প্রসঙ্গে মমতাবালা ঠাকুর জানান,বড়মার শারীরিক অবস্থার কথা ভেবে উন্নত চিকিৎসার স্বার্থে কোলকাতায় নিয়ে আসা হয়েছে তাকে।

রবিবার ফের তাঁর শারীরিক অবস্থা অবনতি হতে দেখেই এই পদক্ষেপ নিতে বাধ্য নয় মমতাবালা ঠাকুরেরা। এখন কবে মতুয়া সংঘের বড়মা বীণাপাণি দেবী সুস্থ হবেন তা নিয়েই কৌতূহল তৈরি হয়েছে রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!