এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনী ইস্তেহারে বিজেপির পাশাপাশি কংগ্রেসের নজর দিচ্ছে “মন- কি-বাতেই” জানুন বিস্তারিত

নির্বাচনী ইস্তেহারে বিজেপির পাশাপাশি কংগ্রেসের নজর দিচ্ছে “মন- কি-বাতেই” জানুন বিস্তারিত

লোকসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই নিজেদের দলীয় ভোটব্যাংককে শক্ত করতে নানা কৌশলী পদক্ষেপ দিচ্ছে রাজনৈতিক দলগুলো। আর নির্বাচনের আগে যে দিকটিতে সব থেকে বেশি চমক থাকে সেই ইশতেহার তৈরিতেও এবার বিশেষ নজর দিচ্ছে কেন্দ্রের শাসক দল বিজেপি এবং বিরোধী দল কংগ্রেস।

সূত্রের খবর, ইতিমধ্যেই কেন্দ্রের বিজেপি নেতা তথা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে বিজেপির নির্বাচনী ইশতেহার তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। জানা গেছে, এই ইশতেহার তৈরিতে 17 জনের একটি কমিটি রয়েছে। তবে দলীয় ভাবে ইশতেহার তৈরি করলেও মানুষের মতের উপর ভিত্তি করেই সেই ইশতেহার তৈরির প্রতি জোর দিচ্ছে গেরুয়া শিবির।

সূত্রের খবর, এই ব্যাপারে রবিবার এক তারকাখচিত হোটেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে পাশে বসিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, “কাম করে জো, উমিদ উসি সে হো। রাজ্যে রাজ্যে সাধারণ মানুষের মত জানতেই সাজেশন বক্সের পাশাপাশি টেলিফোন ও সোশ্যাল মিডিয়াতেও ইশতেহার তৈরির জন্য সাধারণ মানুষের মতামত চাওয়া হবে।”

পাশাপাশি আগামী লোকসভা নির্বাচনে কেন্দ্রের নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হবে বলেও আত্মবিশ্বাসী বিজেপির সর্বভারতীয় সভাপতি। অন্যদিকে লোকসভা নির্বাচনের আগে যখন বিজেপি মানুষের মতকে প্রাধান্য দিয়ে ইশতেহার তৈরিতে উদ্যোগী, ঠিক তখনই সেই একই পথে ইশতেহার তৈরির জন্য পরিকল্পনা নিচ্ছে কংগ্রেস।

সূত্রের খবর, ইতিমধ্যেই কংগ্রেস সাধারণ মানুষের মত জানতে মাঠে নেমে পড়েছে। আর কংগ্রেসের কাছেও 10000 প্রস্তাব জমা হয়ে গিয়েছে বলে জানিয়েছেন পি চিদাম্বরম। একাংশের মতে, জনগণের বক্তব্যকে প্রাধান্য দিয়েই এবারের লোকসভা নির্বাচনের আগে নিজেদের দলীয় ইশতেহার তৈরিতে জোর দিচ্ছেন রাহুল গান্ধী।

এদিকে সভা পাল্টা সভায় লোকসভার আগেই যখন উত্তপ্ত হয়ে উঠছে জাতীয় রাজনীতি, ঠিক তখনই সাধারণ মানুষের মতামতকে গুরুত্ব দিয়ে কেন্দ্রের শাসক দল বিজেপি এবং বিরোধী দল কংগ্রেস দুজনেই চাইছে যেন নিজেরা সরকার গড়তে পারে। তবে শেষ পর্যন্ত কাদের ইশতেহার চমক থাকে আর কারাই বা কেন্দ্রে সরকার গড়তে পারে তার জন্য নজর রাখতেই হবে আগামী লোকসভা ভোটের ভোটবাক্স খোলা পর্যন্ত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!