এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > এবারের নির্বাচনে মানুষের ‘ঘরের মেয়ে’ হয়েই জয় ছিনিয়ে নিতে চান তৃণমূলের মমতাজ বেগম

এবারের নির্বাচনে মানুষের ‘ঘরের মেয়ে’ হয়েই জয় ছিনিয়ে নিতে চান তৃণমূলের মমতাজ বেগম

আগামীকাল দেশের সপ্তদশ লোকসভা নির্বাচনের জন্য শেষ দফার ভোটগ্রহণের মাধ্যমেই শেষ হতে চলেছে লোকসভার ভোটযুদ্ধ। তবে বঙ্গ-রাজনীতিতে এই ভোটযুদ্ধ চলবে আরও একদিন – আগামী ২০ শে মে নওদা ও কান্দি বিধানসভার উপনির্বাচনের ভোটগ্রহণের মাধ্যমেই তা সমাপ্ত হতে চলেছে। এতদিন, কংগ্রেস বা বামফ্রন্ট ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েও বহু বিধায়ক বিধানসভার স্পিকারের সামনে শুনানিতে বলেছেন, যে তাঁরা দলত্যাগ করেননি! আর স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও ‘কি হচ্ছে কিছু বুঝতে না পেরে’ সেইসব বিধায়কদের অবাধ ছাড় দিয়েছেন – দলত্যাগ করেও বিধায়ক হিসাবে নিজেদের সুবিধা ভোগ করার।

আর এই অভিযোগ তুলেই বিরোধীরা আদালতের স্মরণাপন্ন হয়েছেন। তবে বিধানসভার স্পিকার বা আদালত যে করতে পারে নি, লোকসভা নির্বাচনের গুঁতো শেষপর্যন্ত তা করে দেখিয়েছে। এইসব ‘দলবদলু’ বিধায়করা লোকসভায় অন্যদলের টিকিট পেতেই – তড়িঘড়ি বিধানসভায় ছুটে এসে পদত্যাগপত্র জমা করতে বাধ্য হয়েছেন। নাহলে যে তাঁদের মনোনয়নই বাতিল হয়ে যেত দলবিরোধী আইনে! আর তাই লোকসভা নির্বাচন মিটতে না মিটতেই ছ-ছটি বিধানসভা আসনে উপনির্বাচন হতে চলেছে – এইসব বিধায়কদের শূন্যপদ পূরণের জন্য।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বাকি ৪ আসনে আগামীকাল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণের সঙ্গেই ভোটগ্রহণ হয়ে গেলেও, মুর্শিদাবাদের দুই কেন্দ্র কান্দি ও নওদাতে ভোটগ্রহণ হবে পরের দিন ২০ শে মে। কেননা, নির্বাচন কমিশনের দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী – এই দুই কেন্দ্রের জন্য মনোনয়নের শেষদিনে মুর্শিদাবাদে ছিল নির্বাচন। আর তাই, তা একদিন পিছিয়ে যায় – ফলে নির্বাচনও পিছিয়ে যায়। নওদা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক আবু তাহের তৃণমূল কংগ্রেসে যোগ দিলেও, এতদিন বিধায়ক পদে ইস্তফা দেওয়ার কোনো লক্ষণ দেখাননি। কিন্তু, তৃণমূল নেত্রী তাঁকে মুর্শিদাবাদ কেন্দ্রের লোকসভা আসনে প্রার্থী করতেই – তিনি বিধায়ক হিসাবে পদত্যাগ করতে বাধ্য হন, ফলে এই উপনির্বাচন।

আর নওদাতে তৃণমূল কংগ্রেস এবার প্রার্থী করেছে শাহিনা মমতাজ বেগমকে। যিনি মুর্শিদাবাদ জেলা পরিষদের তৃণমূল সদস্য, ফলে ভোটের ময়দানে মোটেই আনকোরা নন। এছাড়াও তিনি রাজ্যের প্রাক্তন মন্ত্রী মন্টু খান ওরফে নাসিরুদ্দিন খানের পুত্রবধূ। ফলে, রাজনৈতিকভাবে অত্যন্ত অভিজ্ঞ মমতাজ বেগমের পরিবার। আর তাই, নওদার মত কেন্দ্রে ভোটের হাওয়া তুলতে মমতাজ বেগমের ভরসা ‘পাশের বাড়ির’ মেয়ের ইমেজ। ইতিমধ্যেই প্রচারে বেরিয়ে কখনো বৈঠকখানায় তো কখনো একেবারে সরাসরি হেঁশেলে ঢুকে ভোটপ্রার্থনা করছেন। আর মমতাজ বেগমের এই পাশের বাড়ির মেয়ের ইমেজ ভোটারদেরও খুব মনে ধরেছে বলে দাবি স্থানীয় তৃণমূল নেতাদের। তবে নওদা বিধানসভা উপনির্বাচনে শেষ হাসি কে হাসেন তা জানার জন্য অপেক্ষা করতে হবে আগামী ২৩ শে মে পর্যন্ত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!