এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ঘোষণা মমতার

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ঘোষণা মমতার

এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পেছনে সরকারি কর্মচারীদের সমর্থন সেইভাবে না থাকাই যে অন্যতম কারণ, তা তৃণমূলের ফলাফল পর্যালোচনা বৈঠকে উঠে এসেছিল। আর এরপরই সরকারি কর্মচারীদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দরাজহস্ত কিনা, তার দিকেই নজর ছিল প্রত্যেকের। আর এবার সরকারি কর্মচারীদের জন্য খুব শীঘ্রই ষষ্ঠ পে কমিশন ঘোষণা হওয়ার সিদ্ধান্ত জোরালো হয়ে ফুটে উঠতে শুরু করল।

 

 

 

সূত্রের খবর, দীর্ঘদিন ধরে ফাইলবন্দি এই পে কমিশনের রিপোর্ট সম্পর্কে এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, “সময়ের 3 মাস আগেই এই ব্যাপারে রিপোর্ট চেয়েছি। চলতি বছর শেষের আগেই ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আর সেই রিপোর্ট পেলে সঙ্গে সঙ্গেই এই ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত, প্রায় দীর্ঘদিন ধরেই এই ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট ঝুলে রয়েছে। যার কারণে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সপ্তম বেতন কমিশনের আওতায় বেতন দেওয়া হলেও রাজ্য এখনও পর্যন্ত পঞ্চম পে কমিশনেই আটকে রয়েছে। এমনকি এর ফলে কেন্দ্র এবং রাজ্যের কর্মচারীদের ডিএর মধ্যে প্রায় 56 শতাংশ ফারাক লক্ষ্য করা গেছে। আর দীর্ঘদিন ধরে এই ষষ্ঠ বেতন কমিশন ঝুলে থাকায় রাজ্যের সরকারি কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

 

 

 

জানা যায়, প্রথমবার ছয় মাসের জন্য মেয়াদ বৃদ্ধির পর দ্বিতীয় বার এক বছর এবং তৃতীয় বার ফের এক বছরের মেয়াদ বৃদ্ধি হয়। আর এরপর চতুর্থবার ছয় মাস এবং পঞ্চম বার সাত মাসে এই ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ বেড়ে যায়। যার ফলে ঠিক কবে এই ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট সরকারের হাতে পড়ে এবং তা নিয়ে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত দেওয়া হয়, সেই ব্যাপারে অধীর আগ্রহে অপেক্ষা করছেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

 

 

 

আর এহেন একটা পরিস্থিতিতে সরকারি কর্মচারীদের সমর্থন নিজেদের দিকে আনতে বিধানসভায় দাঁড়িয়ে খুব তাড়াতাড়ি ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট পেশ হতে চলেছে বলে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে এবার প্রশাসনিক প্রধানের ঘোষণা মত ঠিক কবে রাজ্য সরকারের কর্মচারীরা তাদের সব থেকে বড় সুখবরটি পান, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!