এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মমতা-শুভেন্দু যুগলবন্দিতে নতুন উপহার শহরবাসীর জন্য শীঘ্রই

মমতা-শুভেন্দু যুগলবন্দিতে নতুন উপহার শহরবাসীর জন্য শীঘ্রই

পরিবহন ক্ষেত্রে রাজ্যের উন্নয়নে নয়া নজির গড়ার পথে সরকার। শহরে পরিবহন পরিষেবায় পরিবর্তন নিয়ে আসতে এবার যৌথ প্রয়াস গ্রহণ করল রাজ্য সরকার। প্রথমতঃ ওলা-উবরের মতো অ্যাপ ক্যাবের লাগাম ছাড়া ভাড়ায় রাশ টানা এবং দ্বিতীয়তঃ সরকারি অ্যাপক্যাব চালু করে রাজ্যের ছাপোষা মানুষজনকে স্বস্তি দেওয়ার চেষ্টা । এই ছিলো রাজ্য সরকারের প্রধান প্রচেষ্টা। লক্ষ্য স্থির রেখে তাই লক্ষ্য পূরণের পথে নামলো রাজ্যের পরিবহন দফতর। এদিন দুপুরে ওলা, উবর-এর মতো জনপ্রিয় অ্যাপক্যাব সংস্থাগুলির সঙ্গে আলোচনায় অংশ গ্রহণ করলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। রাজ্যের মন্ত্রী এদিন অ্যাপ ক্যাব সংস্থাগুলির ভাড়া হলুদ ট্যাক্সির মতোই নির্দিষ্ট না করে দিলেও যেমন খুশি  চার্জ গ্রহণের পথে রুখে দাঁড়ালেন। প্রসঙ্গতঃ অ্যাপ ক্যাব সংস্থার গাড়িতে ছুতোয় নাতায় কেন সারচার্জ ?

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কোন নিয়মের ভিত্তিতে ভাড়া নির্ধারিত হচ্ছে ? এই প্রশ্নে রাজ্যবাসী ক্রমশঃ বিক্ষুদ্ধ হয়ে উঠেছিলো । জনগনের কৌতুহলের নিরসন করতেই সবিস্তারে জানতে চেয়ে ক্যাব সংস্থাগুলির কাছে চিঠি দিয়েছিলো। অ্যাপ ক্যাব সংস্থা গুলি জবাবী পত্রে জানায় কোনও এলাকায় গাড়ির চাহিদা এবং জোগানের ভিত্তিতেই সারচার্জ নেওয়া হয়। বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োজনে ১.৯ থেকে ২.৯ গুণ সার্চ চার্জ নেওয়া হয়ে থাকে বলে জানিয়েছে ঐ সংস্থা গুলি। এরপরেই রাজ্য সরকারের তরফ থেকে সংস্থার অধিকর্তাদের সাথে মুখোমুখি বসে আলোচনার আয়োজন করা হয়। একই সাথে রাজ্য সরকারের পরিকল্পনা অনুসারে গতিধারা প্রকল্পের আওতায় সরকারি অ্যাপক্যাব চালু করার বিষয়েও ভাবনা চিন্তা করা হচ্ছে। এক্ষেত্রে সারচার্জ বা কমিশন কোনওটাই থাকবে না বলে সরকারী সূত্রে জানা গিয়েছে।  কিন্তু কবে নাগাদ এই পরিকল্পনার বাস্তবায়ন হবে সেই বিষয়েও এখনই কিছু জানানও হয়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!