এখন পড়ছেন
হোম > রাজ্য > সরকারি কর্মীদের জন্য একগুচ্ছ সুখবর ঘোষণা মমতা সরকারের

সরকারি কর্মীদের জন্য একগুচ্ছ সুখবর ঘোষণা মমতা সরকারের

সরকারি কর্মীদের জন্য সুখবর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের সিদ্ধান্ত নিলেন। পাশাপাশি বেতন বৃদ্ধিও হচ্ছে কয়েক হাজার কর্মীর। দীর্ঘদিন ধরে চুক্তির ভিত্তিতে কিংবা দৈনিক মজুরিতে বিভিন্ন দফতরে অসংখ কর্মীরা কাজ করছিলেন। তাদের অনেকদিনের স্থায়ীকরণের দাবিকে এবার মান্যতা দিতে কলেছেন মমতা সরকার।চাকরিতে স্থায়ীকরণের সঙ্গে সঙ্গে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দেখে নিন কি কি সুবিধা পেতে চলেছেন সরকারি কর্মীরা :-

১. অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের সিদ্ধান্ত ।

২.গ্রুপ ডি ও গ্রুপ সি কর্মীদের বেতন তিন থেকে ১১ হাজার টাকা পর্যন্ত বাড়বে।

৩. অবসর নেওয়ার পর এককালীন দু-লক্ষ টাকা দেওয়া হবে।

৪.সরকারি কর্মীদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনা হবে।

৫.বিনামূল্যে দেড় থেকে পাঁচলক্ষ টাকার চিকিৎসা পরিষেবা পাবে সরকারি কর্মীরা।

অস্থায়ী কর্মীদের স্থায়ী করার ব্যাপারে দু-বছর আগে অর্থ দফতর নির্দেশিকা জারি করলেও এতদিন ব্যাপারটি ধামাচাপায় ছিল। পঞ্চায়েত ভোটের আগে এই ঘোষণায় বিরোধীদের দাবি সব কিছুই ভোটের জন্য করছেন মমতা সরকার। এই নিয়ে সরব বিরোধীরা। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী ভয় পেয়েছেন আর তাই চমকের ঘোষণায় মন জিততে চাইছেন। ভোটের দিকে চেয়েই এই ঘোষণা।
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, এসবই মুখ্যমন্ত্রীর ভোট চমক। ভোট এগিয়ে আসছে বলেই, তড়িঘড়ি এই ঘোষণা করা হল। আদৌ এই ঘোষণা বাস্তবায়িত হয় কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। অন্যদিকে মুখ খুলেছেন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী। তিনি বলেন, এতদিন ধরে কিছু না করে, ভোটের আগেই ঘোষণা করা হল। এসব ভোটের আগে ধাপ্পা দেওয়ার চেষ্টা হচ্ছে। আদৌ কার্যকরী হবে না এই সিদ্ধান্ত? প্রশ্ন তোলেন তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!