এখন পড়ছেন
হোম > জাতীয় > মমতার এক ‘বন্ধুকে’ ছিনিয়ে নিয়ে লক্ষ্যে আরও দুই – ফেডারেল ফ্রন্ট ভাঙছেন মোদী?

মমতার এক ‘বন্ধুকে’ ছিনিয়ে নিয়ে লক্ষ্যে আরও দুই – ফেডারেল ফ্রন্ট ভাঙছেন মোদী?

আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী তৃতীয় ফ্রন্ট গঠনের লক্ষ্যে আঞ্চলিক দলগুলির মধ্যে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে তিনিই সবচেয়ে বেশি আগ্রহ প্রকাশ করেছিলেন। সুদূর তেলেঙ্গানা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠকের জন্যে তিনিই নবান্নে বৈঠক করতে এসেছিলেন।

কিন্তু তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান কে চন্দ্রশেখর রাওয়ের রাজনৈতিক অবস্থান নিয়ে এখন জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। উল্লেখ্য সম্প্রতি এই টিআরএস নেতা তেলেঙ্গানার জন্য বিশেষ প্যাকেজের দাবি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন। তবে সেই বৈঠকের পিছনে প্রধানমন্ত্রীর মুখ্য উদ্দেশ্য ছিলো  টিআরএসের এনডিএ জোটের শরিক হিসেবে যোগদান করার প্রসঙ্গে সম্মতি আদায় করা। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

কারণ অল্প কদিন আগেই টিডিপি এবং শিবসেনা দলের সমর্থন হারিয়ে এনডিএ জোটের প্রধানদল বিজেপ্পি বেশ কিছুটা বিপন্ন। তবে শুধু টিআরএস বলেই নয় বিজেপি দলের শীর্ষ নেতৃত্বের নজরে রয়েছে তামিলনাড়ুর এআইএডিএমকে এবং অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস দলও। যাদের সমর্থন নিয়ে এনডিএ জোটকে শক্তিশালী করতে এখন মরিয়া গেরুয়া শিবির।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কারণ রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে বিজেপি দল দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এটুকু বেশ টের পেয়েছে যে একক শক্তি হিসেবে আগামী লোকসভা নির্বাচনে সাফল্য পাওয়া প্রায় অসম্ভব। তাই বিজেপি বিরোধী দলগুলির সাথে সমঝোতা করে তাদের এনডিএ জোটের শরিক করলে একদিকে যেমন জোট শক্তি বৃদ্ধি পাবে। অন্যদিকে বিরোধী শিবিরও ক্রমশ দূর্বল হয়ে পড়বে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!