এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আমাদের কর্তব্য মানবাধিকারকে সম্মান জানানো, শান্তি-মর্যাদায় মানুষের বাঁচার অধিকার রক্ষা: মমতা

আমাদের কর্তব্য মানবাধিকারকে সম্মান জানানো, শান্তি-মর্যাদায় মানুষের বাঁচার অধিকার রক্ষা: মমতা

বিরোধীনেত্রী থাকার সময় মানুষের অধিকার রক্ষার পক্ষে বারেবারে সওয়াল করতে দেখা গেছে তাঁকে। তবে সরকারে আসার পর তিনি পাল্টে গিয়েছেন বলে মাঝেমধ্যেই সমালোচক মহল তাকে বিদ্ধ করেছে। কিন্তু এবার আন্তর্জাতিক শান্তি দিবসের দিন মানবাধিকার রক্ষার পক্ষে ফের সওয়াল করতে দেখা গেল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

সূত্রের খবর শনিবার আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে এক ট্যুইট বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ আন্তর্জাতিক শান্তি দিবস। এ বছর এই দিনটি আরও প্রাসঙ্গিক, কারণ, ২০১৯ সাল ‘মানবাধিকারের সর্বজনীন ঘোষণা’র ৭১তম বার্ষিকী। আমাদের কর্তব্য হল মানবাধিকারকে সম্মান জানানো এবং শান্তি ও মর্যাদা সহ সব মানুষের বাঁচার অধিকার সর্বদা রক্ষা করা।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই মানবাধিকার নিয়ে বেশি করে সওয়াল হতে দেখা যাচ্ছে তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রীকে। দেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, মানুষের গণতান্ত্রিক অধিকার থাকছে না বলে কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। যার সর্বশেষ নিদর্শন এনআরসি ইস্যু।

যেখানে তিনি বলেছেন, “এনআরসির নাম করে বহু মানুষ বাস্তুচ্যুত হচ্ছেন। এই রাজ্যেও এনআরসি নিয়েও আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। কেন্দ্রের শাসকদলের কিছু নেতা এনিয়ে অপপ্রচার চালাচ্ছেন। তবে এ রাজ্যে এনআরসি চালু হবে না।” আর এরই মাঝে আন্তর্জাতিক শান্তি দিবসের দিনে মানবাধিকারকে সম্মান জানানো উচিত বলে নিজের মত সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন বাংলার মুখ্যমন্ত্রী।

অন্যদিকে এদিন অ্যালঝাইমার দিবস উপলক্ষেও প্রবীণ ব্যক্তিদের সুস্থতা কামনা করে এই রোগ সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আর্জি জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!