এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ব্রেকিং নিউজ – তৃণমূল নেত্রী স্বয়ং ঘোষণা করলেন কবে কখন প্রকাশিত হবে তৃণমূলের প্রার্থী তালিকা – জানুন বিস্তারিত

ব্রেকিং নিউজ – তৃণমূল নেত্রী স্বয়ং ঘোষণা করলেন কবে কখন প্রকাশিত হবে তৃণমূলের প্রার্থী তালিকা – জানুন বিস্তারিত

গত বছর ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকেই তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন আসন্ন লোকসভা নির্বচনে বাংলা থেকে তাঁর ৪২ টি আসনের মধ্যে ৪২ টি আসনই চায়। পরবর্তীকালে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব দাবি করতে থাকেন, বাংলার মানুষ যদি তৃণমূল নেত্রীকে ৪২ টি আসনই উপহার দেন, তাহলেই নাকি কেন্দ্র থেকে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারকে সরিয়ে দেওয়া যাবে এবং সেক্ষেত্রে দেশের পরবর্তী প্রধানমন্ত্রীর নাম হবে – মমতা বন্দ্যোপাধ্যায়।

এই পরিস্থিতিতে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে শুরু হয়েছে চূড়ান্ত জল্পনা। বিশেষ করে তৃণমূল নেত্রী স্বয়ং যেখানে তাঁর ‘ট্রেন্ড’ ভেঙে দিয়েছেন। এর আগে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ও ২০১৬ এর বিধানসভা নির্বাচনে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোট করে নি। ফলে জোট রাজনীতির আসন সমঝোতার বাধ্য-বাধকতা না থাকায়, যেদিনই নির্বাচন ঘোষণা হয়েছিল সেদিনই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছিল তৃণমূল কংগ্রেস।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু গতকাল সন্ধ্যেতে জাতীয় নির্বাচন কমিশন সপ্তদশ লোকসভা নির্বাচনে নির্ঘন্ট প্রকাশ করার পর ২৪ ঘন্টা কেটে গেলেও এখনও দেখা নেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকার। আর এই নির্বাচনেও তৃণমূল কংগ্রেস কারোর সাথে জোট না করেও এখনও প্রার্থী তালিকা প্রকাশ না করায় রীতিমত অবাক রাজনৈতিক মহল। একাংশের মতে, এবারে তৃণমূল কংগ্রেসের প্রার্থীপদের দাবিদার অনেক – তাই এখনও চূড়ান্ত হয় নি প্রার্থী তালিকা। অন্য একটি অংশের মতে, এই নির্বাচনে বিজেপির হয়ে নির্বাচনী দায়িত্ব সামলাচ্ছেন মুকুল রায় – যিনি তৃণমূলের ঘর ভাঙার জন্য অনেককেই বিজেপির টিকিট অফার করেছেন। তাই সবদিক বিচার বিবেচনা করে সুযোগ্য ও দলের প্রতি অনুগত প্রার্থী নিশ্চিত করতেই সময় লাগছে।

এই পরিস্থিতিতে অগণিত তৃণমূল কর্মী-সমর্থকের মনে একটাই প্রশ্ন – কবে ঘোষিত হবে তৃণমূলের প্রার্থী তালিকা? এই প্রসঙ্গে কিছুক্ষন আগেই নবান্নে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী জানিয়ে দেন আগামীকাল দুপুর ১:১৫ তে তাঁর কালীঘাটের বাসভবনে বসছে তৃণমূলের নির্বাচনী কমিটির বৈঠক। যেখানে উপস্থিত থাকবেন সংশ্লিষ্ট জেলা সভাপতিরাও। এরপর বিকেল ৩:৩০ এ তৃণমূল নেত্রীর বাসভবনেই হবে সাংবাদিক বৈঠক, যেখানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করবেন ২০১৯ লোকসভা নির্বাচনের তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা। সেই তালিকায় কারা ঠাঁই পান, এখন সেদিকেই তাকিয়ে রাজ্যের রাজনৈতিকমহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!