এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দেশের অন্য রাজ্যকে পিছনে ফেলে প্রধানমন্ত্রী হবার দৌড়ে এগোলেন মমতা ব্যানার্জী

দেশের অন্য রাজ্যকে পিছনে ফেলে প্রধানমন্ত্রী হবার দৌড়ে এগোলেন মমতা ব্যানার্জী

রাজ্যের উন্নয়নে আবারও পশ্চিমবঙ্গের স্থান এক ধাপ উঁচুতে উঠলো । আর রাজ্যের মুখ্যমন্ত্রীর খ্যাতির মুকুটে যুক্ত হলো আরেকটি সম্মানের পালক। এবারের সম্মান রাজ্য সরকারের উন্নয়ন মূলক কাজ বা কোনো একটি নির্দিষ্ট প্রকল্পের জন্যে নয়। এই মুহূর্তে রাজ্যে কার্যকর ৩১ টি প্রকল্পকে সামগ্রিকতা ও অভিনবত্বের বিচারে পুরস্কৃত করলো স্কচ ফাউন্ডেশন। এতদিন অবধি কোনো রাজ্যের এতগুলি প্রকল্প একসঙ্গে পুরস্কার পায়নি বলে জানা গিয়েছে। একই সাথে জানা গিয়েছে স্কচ ফাউন্ডেশনের কাছেও পুরস্কারের নিরিখে এটা একটা নজির স্থাপন। পুরস্কার সম্পর্কে বিশদে দেখলে জানা যাচ্ছে, রাজ্যের অর্থ, নগরোন্নয়ন, গ্রামোন্নয়ন, পর্যটন, তথ্য সংস্কৃতি দফতর স্কচ ফাউন্ডেশনের স্টেট অফ দ্য ইয়ার পুরস্কার পেয়েছে। এই পাঁচটি বিভাগ পেয়েছে প্ল্যাটিনাম অ্যাওয়ার্ড।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এছাড়াও রাজ্যের ন্যায্য মূল্যের ডায়াগনস্টিক সেন্টার প্রকল্পে স্বাস্থ্য দফতর, কলকাতায় গ্রিন জোনের জন্য নগরোন্নয়ন দফতর, গতিধারা প্রকল্পের জন্য পরিবহন দফতর-সহ ১২ টি বিভাগে গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে পশ্চিমবঙ্গ। পুরস্কৃত হয়েছে কর্মীবর্গ প্রশাসনিক দফতর এবং ই-গভর্ন্যান্স দফতরও। রাজ্যের মধ্যে আলাদা করেও কয়েকটি জেলা বিভিন্ন ক্ষেত্রে পুরস্কৃত হয়েছে। যেমন পূর্ব বর্ধমান বৃক্ষ পাট্টা প্রকল্পে , কোচবিহার গ্রামীণ কর্মসংস্থানে , দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়ি জেলা মহিলাদের ক্ষমতায়নের ক্ষেত্রে পেয়েছে সিলভার অ্যাওয়ার্ড।

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্যের এই খ্যাতির স্বীকৃতিতে স্বভাবতই আনন্দে উচ্ছ্বসিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সোস্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী নিজের প্রতিক্রিয়া জানিয়ে ট্যুইট করলেন। মুখ্যমন্ত্রী প্রকল্পগুলির সঙ্গে যুক্ত সবাইকে অভিনন্দন জানিয়েছেন। প্রশাসনিক মহলের মতে রাজ্য মূলতঃ উন্নয়নের কারণেই এই পুরস্কার লাভ করলো। অন্যদিকে রাজনৈতিক মহলের মতে এই পুরস্কারের সাহায্যেই রাজ্যের শাসক দল , বিরোধী দলের সমস্ত অভিযোগের বলিষ্ঠ জবাব এককালীন ভাবে দিয়ে দিচ্ছে।শুধু তাই নয় রাজনৈতিকমহলের মতে এর ফলে রাজ্যের মুখ্যমন্ত্রীর যে জনপ্রিয়তা বাড়ছে তাতে আগামী দিনে প্রধানমন্ত্রী পদের জন্য তাঁকে অনেকটা এগিয়ে নিয়ে গেলো।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!