এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গুরুত্বপূর্ণ ঘোষণা প্রকাশ্যে করতে চিঠি মৌসমের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গুরুত্বপূর্ণ ঘোষণা প্রকাশ্যে করতে চিঠি মৌসমের

মারণ ভাইরাস নীপার দাপট চলেছে গোটা কেরল জুড়ে। প্রাণ গেছে বহু মানুষের। সমগ্র দেশের সঙ্গে সঙ্গে আতঙ্কগ্রস্থ বঙ্গের মানুষও। সম্প্রতি বেশ কিছু চিকিৎসকদের  তরফ থেকে সতর্কতা জারি হয়েছে যে কয়েকটি ফল আপাতত খাওয়া যাবে না। তার হটলিস্টে প্রথমদিকের রয়েছে জাতীয় ফল ‘আম’ এর নাম।

এর ফলে মাথায় হাত পড়ে মালদার আম চাষীদের। মরশুমটা আমের আর মালদার আম জগৎ বিখ্যাত। গোটা দেশে তো বটেই এমনকি বিশ্বের বিভিন্ন প্রান্তে এই আমের ব্যাপক ডিমান্ড। এখনো আম রপ্তানির কারবার শুরুই হয়নি, তার আগে এই ধরণে নিষেধাজ্ঞা ছড়িয়েছে। বিপুল ক্ষতির সম্ভাবনায় নাস্তানাবুদ আম চাষীরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

আম চাষীদের উদ্বেগ চিন্তায় ফেলেছে মালদহের কংগ্রেসের তরফের সাংসদ মৌসম বেনজির নূরকে। এই সমস্যারটির সমাধানকল্পে সরাসরি মাথা ঘামান তিনি। এবং নিপা ভাইরাসের গুজব থেকে মালদার আমকে বাঁচাতে মুখ্যমন্ত্রীর পদক্ষেপের আর্জি জানালেন তিনি। মালদার আম চাষীদের দুরবস্থার কথা জানিয়ে এদিন চিঠি পাঠালেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তিনি আবেদনে জানান যে, মালদার আম যে নীপা ভাইরাস আক্রান্ত নয় তা যেন নেত্রী জনসমক্ষে প্রকাশ করেন। আর যাঁরা এ ব্যাপারে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে তাঁদের বিরুদ্ধে নেত্রী যেন আইনি ব্যবস্থা নেন।

উল্লেখ্য,এই বিষয়টি নিয়েই  এর আগে প্রয়াত সাংসদ গণিখান চৌধুরীর ভাগ্নে জেলাশাসকের কাছে গেছিলেন। দাবীতে জানিয়েছিলেন যে নীপা ভাইরাস সংক্রান্ত বিভ্রান্তিকর গুজবে আম ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। এতে মালদের অর্থনীতি গভীরভাবে প্রভাবিত হচ্ছে। কিন্তু এর ফলে তেমন কোনো পরিবর্তন না হওয়ায় মাঠে নামেন মৌসম। আশা করা হচ্ছে, কংগ্রেসী নেতা মৌসম বেনজির নূরের সক্রিয়তা মালদার আমচাষীদের মুখে হাসি ফোটাতে পারে।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!