এখন পড়ছেন
হোম > জাতীয় > যা মোদী পারলেন না তার প্রায় অনেকটাই করে দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

যা মোদী পারলেন না তার প্রায় অনেকটাই করে দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই ‘কন্যাশ্রী’ থেকে ‘সবুজসাথী’ তৃনমূল সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বিশ্বের দরবারে সমাদৃত হয়েছে। ‘বাংলার অনেক প্রকল্প ধার করে কেন্দ্রীয় সরকার বাংলাকে অনুসরন করছে। বাংলা আজ যা করে বিশ্ব কাল তা ভাবে’ -বারেবারেই বিভিন্ন সভায় এই কথা বলে বাংলার বিজয়পতাকা তুলে ধরবার চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু মুখে নয় এবার হাতেনাতে সেই কাজই করে দেখালেন মুখ্যমন্ত্রী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কেন্দ্রের নরেন্দ্র মোদী স্বপ্নের হাই স্পিড ট্রেন এখনও চালু করতে না পারলেও বাংলায় হাই স্পিড বাস চালু করে তাক লাগিয়ে দিল রাজ্য সরকার। বুধবার নবান্ন থেকে কোলকাতায় আসার জন্য বিভিন্ন জেলা সদর থেকে আসার জন্য 20 টি ননস্টপ এসি বাসের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। জানা গেছে, পরিবহন দপ্তরের উদ্যোগে চালু হওয়া এই বাসগুলি দক্ষিনবঙ্গের বর্ধমান, বোলপুর, পুরুলিয়া এবং উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহারেই যাতায়াত করবে।

রাজ্য পরিবহন দপ্তরের কর্তারা মনে করছেন, এই বাসচালু হওয়ায় যাত্রীরা যেমন খুব তাড়াতাড়ি গন্তব্যস্থলে পৌছোতে পারবে, ঠিক তেমনি স্বচ্ছন্দে যাতায়াতও করা যাবে এই বাসে। তবে গত বছর উত্তরবঙ্গের ভয়াবহ বন্যার সময় অতিরিক্ত বাস চালিয়ে পরিস্থিতি সামাল দিতে গিয়ে নাভিশ্বাস উঠেছিল রাজ্য পরিবহন দপ্তরের। ফের যদি কোনো বিপর্যয় হয় তবে এই হাইস্পিড বাসগুলিও প্রয়োজনের তুলনায় বাড়িয়ে দিতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন বাস পরিষেবার উদ্বোধনের পর কেন্দ্রের উদ্দেশ্যে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের সরকার রোজই কিছু না কিছু ভাবে। কেন্দ্রের হাই স্পিড ট্রেন এখনও চালু হল না। আর রাজ্যের তরফে আমরা হাইস্পিড বাস চালু করে দিলাম।” সব মিলিয়ে ননস্টপ বাস উদ্বোধনে মুখ্যমন্ত্রীর কথায় কেন্দ্রের থেকে ফের বহুগুনে এগিয়ে গেল বাংলা।

Top
error: Content is protected !!