এখন পড়ছেন
হোম > জাতীয় > উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে কি আখেরে মমতা ব্যানার্জিকে মাস্টারস্ট্রোক দিলীপ ঘোষের?

উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে কি আখেরে মমতা ব্যানার্জিকে মাস্টারস্ট্রোক দিলীপ ঘোষের?

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দল একে অন্যের চরম বিরোধী প্রতিপক্ষ। যদিও এই দুই দলের সম্পর্ক বরাবরই এক রকম ছিলোনা। তার অন্যতম উদাহরণ হলো প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রতি  তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যমূলক সম্পর্ক। আর এই এখনও অবধি তৃণমূল নেত্রীর এই অটুট মনোভাবকেই হাতিয়ার করেই আগামী দিনের রাজনৈতিক কর্মসূচী স্থির করতে চাইছে রাজ্য বিজেপি।

আর সেই লক্ষ্যেই বিজেপি নেতা অটলবিহারী বাজপেয়ীর স্মরণসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রন জানানোর সম্ভবনা তৈরী হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী ছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর একদম আলাদারকম সম্পর্ক ছিলো মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই সম্পর্কের খাতিরেই প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী তাঁর পশ্চিমবঙ্গ সফর কালে কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতেও গিয়েছিলেন। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের মায়ের পা ছুঁয়ে প্রণাম করেছিলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এমন একজন মানুষকে আমন্ত্রন না জানালে কলকাতায় অটলবিহারী বাজপেয়ীর স্মরণসভার পূর্ণতা ঘটবেনা না বলে রাজ্য বিজেপি মনে করছে। যদিও দলের এই সিদ্ধান্তকে অন্যভাবে ব্যখ্যা করতে আগ্রহী রাজ্য বিজেপি নেতৃত্ব। তাঁদের মতে শাসক দলবা বিরোধী দল সকলকেই যোগ্য সম্মান দিতেন প্রাক্তন প্রধানমন্ত্রী। যে পক্ষই ভালো করতেন অটলবিহারী বাজপেয়ী তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়ে যেতেন।

তাঁর এই রাজনৈতিক দর্শনকে সাধুবাদ জানিয়েই  কলকাতায় অটলবিহারী বাজপেয়ীর স্মরণসভায় বিজেপিবিরোধী সমস্ত দলকেই আমন্ত্রণ জানানো হবে। এই সভায় তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও দলের অন্যান্য নেতা নেত্রী, কংগ্রেস, সিপিএম তথা বামপন্থী দলগুলিকেও আমন্ত্রণ জানানো হবে বলে জানা গিয়েছে। এইভাবেই প্রাক্তন প্রধানমন্ত্রীর সূত্র ধরে সৌজন্যের পথে হাঁটতে চলেছে বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!