এখন পড়ছেন
হোম > জাতীয় > মমতার চিন্তা বাড়িয়ে এবার বাংলা নিয়ে বড়সড় পরিকল্পনা নিয়ে মাঠে নামছে আপ? জল্পনা তুঙ্গে

মমতার চিন্তা বাড়িয়ে এবার বাংলা নিয়ে বড়সড় পরিকল্পনা নিয়ে মাঠে নামছে আপ? জল্পনা তুঙ্গে

শত্রুর শত্রু আমার বন্ধু। এই ফর্মুলাকেই কাজে লাগিয়ে এতদিন দিল্লিতে বিজেপি বিরোধী দল হিসেবে পরিচিত আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধিতায় একসাথে যেন তারা পথ চলেন, তার জন্য কেজরিওয়ালের কাছে আর্জি জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।

কিন্তু দিল্লিতে তৃতীয়বার জয় যুক্ত হওয়ার পর সারা দেশের বিভিন্ন রাজ্যে সংগঠনের বিস্তৃতির করতে চাইছে আম আদমি পার্টি। একেই বাংলায় বিজেপির উত্থানে এখন রীতিমত চিন্তিত তৃণমূল কংগ্রেস। আর এবার এতকাল তৃণমূলের বন্ধু দল হিসেবে পরিচিত দিল্লির শাসক দল আম আদমি পার্টি বাংলাতেও ঘাঁটি গাড়ায় তৃণমূলের বিরম্বনা বাড়বে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

সূত্রের খবর, ইতিমধ্যেই আম আদমি পার্টি বাংলায় তাদের সদস্য সংগ্রহের প্রচারপত্র চেপে নিয়েছে। পাশাপাশি তাদের দলের সদস্য করবার জন্য মিসড কলের মাধ্যমেও তারা এই প্রক্রিয়া চালাতে শুরু করেছে। জানা গেছে, এখনও পর্যন্ত সারা পশ্চিমবঙ্গ থেকে 19 হাজারের বেশি মিসড কল পেয়েছে আম আদমি পার্টির নেতৃত্ব। আর তাই আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে তারা বাংলায় নিজেদের মতো করে লড়াই করবে বলেও মনে করা হচ্ছে। আর যদি তা হয়, তাহলে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ওপর ব্যাপক চাপ সৃষ্টি করতে পারে অরবিন্দ কেজরিওয়ালের দল।

এতদিন তৃণমূল দিল্লির শাসক দলকে নিজেদের বন্ধু বলে মনে করলেও, একদিকে বিজেপির চাপ আর অন্যদিকে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির কিছু ভোট সংগ্রহ, তৃণমূলকে চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে বলেই দাবি রাজনৈতিক বিশ্লেষকদের। সূত্রের খবর, ইতিমধ্যেই বাংলায় নিজেদের সংগঠনের বিস্তৃতি ঘটাতে দুটি বিশেষ পোস্টার তৈরি করেছে আম আদমি পার্টির নেতৃত্ব। যেখানে অরবিন্দ কেজরিওয়ালের ছবি দিয়ে লেখা হয়েছে, “দেশ গড়ার লক্ষ্যে আম আদমি পার্টিতে যোগদান করুন। রাজনীতি বদলান, বাংলা বদলে যাবে।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে আরেকটি পোস্টারে লেখা হয়েছে, “বাংলা গড়ার লক্ষ্যে আপের সঙ্গে যুক্ত হন।” আর দিল্লিতে ক্ষমতা দখল করে হঠাৎই বাংলায় আম আদমি পার্টির এই সংগঠন করার মনোভাব রীতিমতো চিন্তায় ফেলেছে অন্যান্য রাজনৈতিক দলগুলোকে। এদিন এই প্রসঙ্গে পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত আম আদমি পার্টির নেতা সঞ্জয় বসু বলেন, “এবার বাংলায় লড়ার ক্ষেত্রে কোনো বাধা নেই। এতদিন কেবল তিনটি রাজ্যে জোর দেওয়া হয়েছিল।

কিন্তু সম্প্রতি এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠকে ঠিক হয়েছে, গোটা দেশের যে কোনো নির্বাচনে অংশ নেবে আপ। যদিও পশ্চিমবঙ্গের লোকসভা ভোটে আমরা লড়ছি না। কারণ এত দ্রুত সম্ভব নয়। সময় নিয়ে সংগঠন সাজিয়ে বিধানসভায় আমরা লড়াই করব।”

বিশেষজ্ঞরা বলছেন, দিল্লির মত যদি অরবিন্দ কেজরিওয়ালের দল বাংলায় ক্ষমতা দখলের জন্য মনস্থির করে নেন এবং বিধানসভায় যদি সেভাবেই লড়েন, তাহলে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস ব্যাপক চাপের মুখে পড়বে। কারণ একদিকে বিজেপি বাংলাকে পাখির চোখ করেছে। আর অন্যদিকে এতদিন তৃণমূলের বন্ধু বলে পরিচিত আম আদমি পার্টি দিল্লি মডেল নিয়ে এসে এখানকার শাসকদল তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনী প্রচার করবে। যা নিঃসন্দেহে দুদিক থেকে তৃণমূলকে প্রবল চাপের মুখে রাখবে বলেই দাবি পর্যবেক্ষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!