এখন পড়ছেন
হোম > রাজ্য > অপেক্ষায় নেত্রীর জন্য কি বার্তা দেবেন তিনি উৎসুক কর্মীরা

অপেক্ষায় নেত্রীর জন্য কি বার্তা দেবেন তিনি উৎসুক কর্মীরা

প্রায় দোরগোড়ায় ২১ শে জুলাই। আর সেই মহারণের সাজসাজ রবে প্রস্তুতিও প্রায় শেষের মুখে। আমরা প্রতি বছরই এই চিত্রটির সম্মুখীন হই। কিন্তু এই ২১ শে জুলাইয়ের পিছনের ইতিহাস আমরা সবাই জানিনা। ১৯৯৩-এর ২১ জুলাই পুলিশের গুলিতে ১৩ যুব কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছিল। এর পরবর্তী সময় থেকে প্রতিবছরেই দিনটিকে শহিদ দিবস হিসেবে পালন করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছর ২১ শে জুলাই এর সঙ্গে এই বছর ২১ শে জুলাই এর কিছু পার্থক্য আছে কারণ এই ২১ শে জুলাই হল লোক সভা ভোটের আগে শেষ ২১ শে জুলাই। অর্থাৎ আগামী লোকসভা ভোটের আগে গোটা দলকে এক ছাতার তলায় পাওয়া ও তাঁদের উদ্বুদ্ধ করার এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের শেষ সুযোগ। আর সেই সুযোগকেই তিনি যেমন পুরোমাত্রায় কাজে লাগাতে চাইছেন তেমনই পরবর্তী লোকসভা নির্বাচনের স্ট্যাটেজি ও মেদিনীপুরের সভা থেকে যেসব অভিযোগ নরেন্দ্র মোদী করেছিলেন, তার যুতসই জবাব হিসেবে দলনেত্রী কি বলেন তা জানার জন্য মুখিয়ে আছে দলীয় কর্মীরা। কলেজে কলেজে যে তোলাবাজি চলছে, তাতে ছাত্র নেতাদের জড়িয়ে পড়ার ঘটনা একেবারেই মেনে নিতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন কলেজে এলাকার নেতারা যে জড়িয়ে পড়েছেন সেই খবরও রয়েছে তৃণমূল নেত্রীর কাছে। সেই বিষয়েও কোনও বার্তা দিতে পারেন বলে আশা করছেন তৃণমূলের একাংশ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

যুব তৃণমূল কংগ্রেসকে তৃণমূল কংগ্রেসের শাখা হিসেবে কাজ করতে নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই নির্দেশের পরেও বহু জায়গাতে যুব তৃণমূল কংগ্রেস বিরোধী রয়েই গিয়েছে। সংঘর্ষের ঘটনাও ঘটেছে। সেই বিষয়েও বার্তা দিতে পারেন তৃণমূল নেত্রী। তাছাড়া বিরোধী দল থেকে কেউ তৃনমূলে যোগ দেন কিনা তার দিকেও তাকিয়ে আছে তৃণমূল শিবির।

তৃণমূল সুপ্রিমো যে এই বছর ২১ শে জুলাই কে বিশেষ গুরুত্ব দিচ্ছেন তার প্রমাণ পাওয়া গেছিল শুক্রবার ২০শে লোকসভার অনাস্থা প্রস্তাবের আলোচনার থেকে কলকাতায় ২১ শে জুলাইকে বেশী গুরুত্ব দেওয়ায়। মনে করা হচ্ছে এই সভা থেকেই তৃণমূল নেত্রী আগামী লোক সভা ভোটের দামামা বাজিয়ে দেবেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!