এখন পড়ছেন
হোম > রাজ্য > পর্যটক আনতে উত্তর দিনাজপুরকে সাজানোর পরিকল্পনা রাজ্যসরকারের

পর্যটক আনতে উত্তর দিনাজপুরকে সাজানোর পরিকল্পনা রাজ্যসরকারের

রাজ্য পর্যটন মন্ত্রী গৌতম দেব সোমবার উত্তর দিনাজপুরে এসে জেলা প্রশাসনের সঙ্গে ইসলামপুর বাইপাস নিয়ে বৈঠকে বসেন এবং বৈঠক শেষে তিনি বলেন ” ইসলামপুর বাইপাসের কাজের জন্য কৃষকদের কোনও অসুবিধা হবে না । অতীতের আলোচনার ভিত্তিতেই কাজ করা হবে । মানুষকে সঙ্গে নিয়ে তাদের খুশি রেখেই কাজ করা হবে ।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই চোপড়ায় প্রশাসনিক সভা করতে এসে ইসলামপুর বাইপাসের কাজ দ্রুত ও সুষ্ঠুভাবে শেষ করার নির্দেশ দিয়ে যান গৌতম বাবুকে । কিন্তু ওই জায়গায় প্রশাসন কাজ শুরু করতে গেলেই স্থানীয় বাসিন্দারা বাজার মূল্যে জমির দাম চেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন । যার ফলে বারবার সমস্যার সম্মুখীন হতে হয় জেলা প্রশাসনকে । এই পরিস্থিতিকে হাতিয়ার করে বিরোধীদের একাংশ জমিদাতাদের নিয়ে আন্দোলনে নামে । এদিন কাজের পর্যালোচনা বৈঠকে গৌতমবাবু জেলা প্রশাসন ও পুলিশ সুপারের কাছে কাজের বিস্তারিত রিপোর্ট নেন । তিনি বলেন ” আমরা ইতিমধ্যেই ৭০টি পরিবারকে সহায়তা করেছি । তাদের সুপার স্পেশালিটি হাসপাতালে কাজ দেওয়ার জন্য স্ক্রিনিং চলছে । সিভিক ভলেন্টিয়ারের কাজ ও দেওয়া হবে । এগুলি ঘোষিত বিষয় । মানুষকে সঙ্গে নিয়ে , তাদের খুশি রেখেই কাজ করা হবে ।” বিরোধী আন্দোলন প্রশ্নের উত্তরে তিনি বলেন ” পার্টিকে বাঁচিয়ে রাখতে ওরা এসব করছে । ”

কালিয়াগঞ্জের একটি অনুষ্ঠান শেষে জেলার পর্যটন প্রসঙ্গে গৌতম বাবু বলেন ” উত্তর দিনাজপুরের কুলিক পক্ষী নিবাসকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে ইতিমধ্যেই চার কোটি টাকা দেওয়া হয়েছে । আগামী দিনে কুলিক পক্ষী নিবাস নতুনভাবে সেজে উঠলে কুলিক ট্যুরিস্ট লজকেও সংস্কার করা হবে । তারপর শিলিগুড়ি থেকে কলকাতাগামী উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার গাড়িগুলোকে এখানে দাঁড় করিয়ে পর্যটকদের কুলিক পক্ষী নিবাস ঘুরিয়ে দেখানোর বিষয়েও চিন্তাভাবনা চলছে ।” তিনি আরও বলেন ” আমরা চাই উত্তর দিনাজপুর জেলার কুলিক পক্ষী নিবাসের উন্নয়ন করতে । কুলিক ট্যুরিস্ট লজের সংস্কারের জন্য আর্কিটেক্ট নিয়োগ করা হয়েছে । বন দপ্তরের কাজ শেষ হলে অন্যান্য কাজ হবে । পাশাপাশি জেলার বাহিন রাজবাড়ীসহ আরও কিছু স্থান নিয়ে পর্যটনের ব্যবস্থা করার চিন্তাভাবনা রয়েছে ।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!