এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কৃষকদের জন্য সুখবর আনলো মমতা সরকার

কৃষকদের জন্য সুখবর আনলো মমতা সরকার

রাজ্যের কৃষকদের জন্যে সুসংবাদ দিলো রাজ্য সরকার। জানা গিয়েছে চলতি অর্থবর্ষে রাজ্য সরকার কৃষকদের জন্যে দেয় ঋণের পরিমাণ বৃদ্ধি করেছে। এছাড়াও কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে এই বছরে চাষের কাজে সহায়তার জন্য কৃষকদের ৫০ হাজার কোটি টাকা ঋণদানের লক্ষ্য্ মাত্রা নেওয়া হয়েছে। গত আর্থিক বছরের তুলনায় এই অর্থের পরিমান ছ’হাজার কোটি টাকা বেশি। জানা গিয়েছে গত আর্থিক বছরে কৃষকদের ৪৪ হাজার কোটি টাকা ঋণ দেওয়া হয়েছিল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

পরবর্তীতে স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটির সঙ্গে আলোচনার পরে এই বছর কৃষি ঋণের পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। উল্লেখ্য বর্তমানে রাজ্যে ৭১ লাখ কৃষক পরিবার রয়েছে। যার মধ্যে রাজ্যের ৩৭ লাখ কৃষক পরিবারের হাতে কিষান ক্রেডিট কার্ড রয়েছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে এখন এই ক্রেডিট কার্ডহীন পরিবার গুলিকে কৃষি ঋণের আওতায় আনার জন্যে নানা চিন্তা ভাবনা করা হচ্ছে। বিষয়টিকে বিশদে দেখার জন্যে স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটির আওতায় একটি সাব কমিটি গঠন করা হয়েছে বলেও জানা গিয়েছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!