এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > অমিত শাহের পুরুলিয়া সফর, প্রায় সিল ঝাড়খন্ড সীমান্ত, চলছে নাকা চেকিং

অমিত শাহের পুরুলিয়া সফর, প্রায় সিল ঝাড়খন্ড সীমান্ত, চলছে নাকা চেকিং

অনেক টালবাহানার শেষে আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পা রাখতে চলেছেন বাংলায়, আর তাই নিয়ে রীতিমত সাজো সাজো রব গেরুয়া শিবিরের অন্দরমহলে। সূত্রের খবর, অমিত শাহের এই বঙ্গ সফর থেকেই কার্যত ২০১৯-এর লোকসভা ভোটের দামামা বেজে যাবে। আর তাই একদিকে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ত্ব মরিয়া নিজেদের ক্যারিশমা প্রমানে – প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছেন না কেউই, অন্যদিকে তেমনই তুমুল প্রস্তুতি প্রশাসনের অন্দরেও। একদিকে যখন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি কতগুলি আসন কিভাবে জিততে পারে তার নীল-নকশা নিয়ে অপেক্ষা করছেন – পুরুলিয়ায় অমিত শাহের সভাস্থল পরিদর্শনে হাজির হচ্ছেন স্বয়ং মুকুল রায়, অন্যদিকে তখন বিজেপির এই হেভিওয়েট নেতার সুরক্ষা নিয়ে কোনো রকম আপোষ করতে রাজি নয় পুরুলিয়ার প্রশাসনিক কর্তারা।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই মুহূর্তে রাজ্য-রাজনীতিতে অন্যতম গুরুত্ত্বপূর্ন নাম পুরুলিয়া। কেননা পঞ্চায়েত নির্বাচনে রাজ্যজুড়ে ঘাসফুল ঝড়ের মাঝেও যে কটা জেলায় পদ্মশিবিরের উত্থান রীতিমত ঈর্ষণীয় তার মধ্যে অন্যতম পুরুলিয়া। তাছাড়া এই পুরুলিয়াতেই মাত্র ৩ দিনের মধ্যে ২ বিজেপি নেতার ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে রাজ্য-রাজনীতি তো বটেই উত্তাল হয়েছিল জাতীয় রাজনীতির মঞ্চও। আর তাই খুব স্বাভাবিকভাবেই নিজের মাত্র দুদিনের বঙ্গ-সফরেও সেই পুরুলিয়ার জন্য বিশেষ সময় রাখতে চলেছেন গেরুয়া শিবিরের সর্বাধিনায়ক, সেখানে জনসভা করতে চলেছেন আগামীকাল। এর আগে এক এক্সক্লুসিভ ইন্টারভিউয়ে বিজেপি রাজ্য নেতা সায়ন্তন বসু জানিয়েছিলেন পুরুলিয়ার এই জনসভায় লক্ষ লোকের ভিড় হবে। ফলে অমিত শাহের এই বিশাল জনসভায় যথাযথ সুরক্ষা দেওয়ায় এখন পাখির চোখ প্রশাসনিক কর্তাদের। ফলে গতকাল দুপুরের দিক থেকেই প্রায় সিল করে দেওয়া হয়েছে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খন্ড সীমান্ত। এমনকি রীতিমত শুরু হয়ে গেছে নাক চেকিং। তবে এইসব প্রশাসনিক কড়াকড়ি হাসিমুখেই মেনে নিচ্ছেন স্থানীয় মানুষজন, গেরুয়া শিবিরের এত বড় নেতার জনসভার দিকে তাঁরাও বেশ আগ্রহের সঙ্গে তাকিয়ে আছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!