এখন পড়ছেন
হোম > জাতীয় > মহারাষ্ট্রে শিবসেনা-বিজেপি বিবাদ চরমে, জোট ভাঙতে চলেছে মহারাষ্ট্রে?

মহারাষ্ট্রে শিবসেনা-বিজেপি বিবাদ চরমে, জোট ভাঙতে চলেছে মহারাষ্ট্রে?

 

ফল ঘোষণার পর থেকেই সমস্যা চলছে। এককভাবে বিজেপি সরকার গঠন করতে না পারায় শিবসেনার ভূমিকা কী হবে, সেই ব্যাপারে তৈরি হয়েছে প্রশ্নচিহ্ন। ইতিমধ্যেই মহারাষ্ট্রের সরকার গঠন নিয়ে গেরুয়া শিবির বনাম শিবসেনার মধ্যে বিবাদ চরমে উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই বিজেপির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন শিবসেনার সঞ্জয় রাউত। যা নিয়ে ছড়িয়ে পড়েছে প্রবল গুঞ্জন। এদিন রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিক বৈঠকে এই শিবসেনা নেতা বলেন, “নিজেদের মুখ্যমন্ত্রী করার ক্ষমতা শিবসেনার আছে। আস্থা ভোটে নিজেদের ক্ষমতা দেখানো হবে।”

পাশাপাশি বিজেপিকে চাপে ফেলে দিয়ে তাদের ক্ষমতা থাকলে তারা সরকার গঠন করুক বলেও জানিয়ে দিয়েছেন সঞ্জয় রাউত। বিশ্লেষকদের মতে, শিবসেনা এই মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী পদের দাবিদার। ফলে সেদিক থেকে বিজেপির উপর প্রতিমুহূর্তে চাপ বাড়াচ্ছে তারা। আর এবার গেরুয়া শিবিরের উদ্দেশ্যে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। এদিন তিনি আরও দাবি করেন যে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিবসেনার তরফ থেকেই হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিজেপি যদি শিব সেনার চাহিদা পূরণ না করতে পারে তাহলে তাঁরা বিজেপি নেতৃত্বাধীন  ন্যাশনাল ডেমোক্রেসি এলায়েন্স (এনডিএ) ছেড়ে দেওয়ার কথা ভাবছে।ইন্ডিয়া টুডে’ র খবর অনুযায়ী, শিব সেনার শীর্ষ নেতৃত্ব তরফে জানা গিয়েছে, বিজেপি যদি সক্ষম না হয় শিব সেনা এনডিএ থেকে বেড়িয়েও আসতে পারে এবং সরকার গঠনে অন্য যা অপশন আছে সেগুলি কাজে লাগানোর কথা ভাববে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ বলছেন, শিবসেনা তাদের কৌশলগতভাবে বিজেপির দুর্বলতার সুযোগ নিয়ে চাপ সৃষ্টি করছে। কিন্তু এতে শেষ পর্যন্ত কার লাভ হয়, কে গঠন করে সরকার, সেদিকেই তাকিয়ে সকলে।নাকি সত্যি নিজেদের দাবিতে অনড় থেকে ভাঙবে দীর্ঘদিনের জোট।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!