এখন পড়ছেন
হোম > জাতীয় > মহারাষ্ট্রের মহানাটকের মাঝেই কি এবার শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি করার প্রস্তাব? বাড়ছে জল্পনা

মহারাষ্ট্রের মহানাটকের মাঝেই কি এবার শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি করার প্রস্তাব? বাড়ছে জল্পনা

 

তিনিই যেন এখন সকলের মধ্যমণি। মহারাষ্ট্রের রাজনীতিতে প্রায় সকলেই এখন তাকে চাইছেন। তিনি আর কেউ নন, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। ইতিমধ্যেই এই শরদ পাওয়ারকে নিজেদের দিকে টানতে ময়দানে নেমে পড়েছে সব পক্ষ। একদিকে শিবসেনার উদ্ধব ঠাকরে পাওয়ারকে রাজি করিয়ে এনসিপিকে নিজেদের সাথে নিয়ে মহারাষ্ট্র সরকার গড়তে চাইছে, ঠিক তেমনই সরকার গড়ার দিক থেকে শরদ পাওয়ারের শরণাপন্ন হচ্ছে গেরুয়া শিবিরও।

ইতিমধ্যেই বিজেপির সাথে থাকবার জন্য শরদ পাওয়ারের কাছে একাধিক লোভনীয় প্রস্তাব এসেছে বলে বিশেষ সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানা গেছে। সূত্রের খবর, বিজেপির পক্ষ থেকে এনসিপি প্রধানকে পরবর্তী রাষ্ট্রপতি হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সূত্র মারফত খবর পাওয়া গেলেও এনসিপি বা বিজেপি কারও গলাতেই এমন কোনো সুর পাওয়া যায়নি।

কিন্তু রাজ্যসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গলায় এনসিপির প্রশংসা শুনতে পাওয়ায় জল্পনা আরও বেড়ে গিয়েছে।তবে বিজেপির পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যসভায় এনসিপির প্রশংসা করলেও তা রাজ্যসভার বিষয় বলে এড়িয়ে গিয়েছেন শরদ পাওয়ার।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

 

পাশাপাশি তিনি এই বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন যে, তার দল কোনভাবেই বিজেপিকে সমর্থন করবেন না। এদিকে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করার পর শরদ পাওয়ারের মন্তব্য নিয়ে জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে। যেখানে এনসিপি সুপ্রিমো বলেন, “শিবসেনা-বিজেপি নিজেদের রাস্তা দেখে নিক।” তবে শরদ পাওয়ারের এহেন মন্তব্যের পরেও শিবসেনার পক্ষ থেকে তার উপরে আস্থা রাখার ঘটনাটি লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, “পাওয়ার এবং আমাদের জোট নিয়ে আশঙ্কার কিছু নেই। খুব শীঘ্রই ডিসেম্বরের শুরুতেই মহারাষ্ট্র শিবসেনা নেতৃত্বাধীন জোট স্থায়ী সরকার করবে।” কিন্তু শিবসেনার পক্ষ থেকে এনসিপিকে নিজেদের দিকে পাওয়ার চেষ্টা করা হলেও যদি বিজেপির পক্ষ থেকে শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দেওয়ার ঘটনা সত্যি হয়, তাহলে তা অন্য আকার নিতে পারে বলে দাবি একাংশের।

কেননা সেক্ষেত্রে যদি এনসিপি সুপ্রিমো বিজেপির এই প্রস্তাবে রাজি হন, তাহলে মহারাষ্ট্রে শেষ পর্যন্ত শেষ হাসি হাসতে পারে গেরুয়া শিবির। তবে আদৌ বিজেপি এনসিপি সুপ্রিমোকে এই ধরনের প্রস্তাব দিয়েছে কিনা এবং যদি দেয় তাহলে এনসিপি সুপ্রিমো রাজি হন কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!