এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে এবার পুড়লো শিক্ষামন্ত্রীর কুশপুতুল, সৌজন্যে বিজেপি যুব মোর্চা

মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে এবার পুড়লো শিক্ষামন্ত্রীর কুশপুতুল, সৌজন্যে বিজেপি যুব মোর্চা

এবার মাধ্যমিক পরীক্ষায় পর পর প্রশ্ন ফাঁসের ঘটনাকে কেন্দ্র করে মুখ পুড়ল তৃণমূল কংগ্রেস সরকারের। লোকসভা ভোটের মুখে নতুন সমস্যার সম্মুখীন হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এই ইস্যুকে হাতিয়ার করে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলল গেরুয়াশিবির।

সরাসরি রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবীকে সামনে রেখে তাঁর কুশপুত্তলি দাহ করে বিক্ষোভ দেখাল বিজেপি যুব মোর্চা। লোকসভা ভোটের দোরগোড়ায় দাঁড়িয়ে এই ঘটনার জেরে রীতিমতো অস্বস্তিতে পড়ল জোড়াফুল শিবির। এর প্রভাব উত্তরবঙ্গের তৃণমূলের ভোটব্যাঙ্কে নেতিবাচক প্রভাব ফেলবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

গতকাল বিকালে শিলিগুড়ি যুব মোর্চার তরফ থেকে একটি শাসকদল বিরোধী মিছিল বার করা হয়। এরপর শিক্ষামন্ত্রী বিরোধী শ্লোগান দিতে দিতে মিছিল গিয়ে পৌছায় শিলিগুড়ি লর হাসমিচকেতে। সেখানেই পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুতুল দাহ করে রাজ্যসরকারের বিরুদ্ধে ক্ষোভ জাহির করো বিজেপি যুব মোর্চা।

এ প্রসঙ্গে যুব মোর্চার তরফে কাঞ্চন দেবনাথ বলেন,”২০১৯-এর মাধ্যমিক পরীক্ষায় প্রতিদিনই প্রশ্ন ফাঁস হয়েছে। পরীক্ষা শুরুর ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে প্রশ্নপত্র। শিক্ষামন্ত্রী ও শিক্ষা দপ্তর এই প্রশ্ন ফাঁস রুখতে সম্পূর্ণ ব্যর্থ। তাই আমরা অবিলম্বে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করছি।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

প্রসঙ্গত,রাজ্যে মাধ্যমিক পরীক্ষার ইতিহাসে এরকম অভিযোগ এই প্রথম। ২০১৯ এর মাধ্যমিক পরীক্ষার প্রতিটি প্রশ্নপত্রই ফাঁস হয়েছে। তৃণমূল সরকারের জামানায় প্রশ্নফাঁসের অভিযোগ আগে উঠলের মাধ্যমিক স্ট্যান্ডার্ডের মতো পরীক্ষায় লাগাতার প্রশ্ন ফাঁস করে পশ্চিমবঙ্গ তথা গোটা দেশে রেকর্ড গড়ল এই রাজ্য সরকার।

যাবতীয় সতর্কতা সত্ত্বেও কেন প্রশ্ন ফাঁসের মতো নিন্দনীয় ঘটনা আটকানো গেল না? কার গাফিলতিতে এমন হল? এতো সর্ষের ভিতরে ভূত কীভাবে এল? বিরোধীমহল সহ রাজ্যের আমজনতাও সরকারকে এসব প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। সমালোচনার ঝড় বয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রশাসন সহ শিক্ষামন্ত্রীর ভূমিকাই প্রশ্নচিহ্নের মুখে। এই অবস্থায় শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবীকে সামনে রেখে বিজেপি যুব মোর্চার উদ্যোগে শিলিগুড়িতে পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানোর ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

যদিও রাজ্যের শিক্ষামন্ত্রকের তরফ থেকে এই দুর্নীতিমূলক কাণ্ডের রহস্যভেদ করার জন্যে সিআইডিকে নির্দেশ দেওয়া হয়েছে। সিআইডি কর্তারা এর তদন্তেও নিযুক্ত রয়েছেন বর্তমানে,তবুও লোকসভা ভোটের মুখে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ তোলার কোনো সুযোগই হাতছাড়া করতে চাইছে না বিজেপি। শিক্ষামন্ত্রীর কুশপুতুল দাহ করে সেই প্রমাণই দিল গেরুয়াশিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!