এখন পড়ছেন
হোম > খেলা > মেসি-রোনাল্ডোর ‘মিথ’ ভেঙে বিশ্ব ফুটবলে উদয় নতুন মহাতারকার – ১১ বছর পর নতুন নায়ক ব্যালন ডি’অরে

মেসি-রোনাল্ডোর ‘মিথ’ ভেঙে বিশ্ব ফুটবলে উদয় নতুন মহাতারকার – ১১ বছর পর নতুন নায়ক ব্যালন ডি’অরে

মেসি-রোনাল্ডোর ‘মিথ’ ভেঙে এবছরের ব্যালন ডি’অর পুরস্কার ছিনিয়ে নিলেন লুকা মদ্রিচ। বিগত ১১ বছর ধরেই এই পুরস্কার নিজেদের মধ্যে ভাগ করে নিচ্ছিলেন বিশ্ব ফুটবলের দুই জীবন্ত কিংবদন্তি – লিওলেন মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রসঙ্গত, এই বছরই ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ। আর, এবার ব্যালন ডি’অর ট্রফিও জিতে নিলেন তিনি।

এবার সম্ভাব্য ব্যালন ডি’অর জয়ীদের তালিকায় ছিলেন লুকা মদ্রিচ, রাফায়েল ভারান, কিলিয়ান এমবাপ্পে, মোহাম্মদ সালাহ। কিন্তু, সবাইকে ছাপিয়ে শেষ হাসিটা মদ্রিচই হাসলেন। যদিও ফুটবল বিশেষজ্ঞদের অনেকের মতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও এই সম্মান অর্জনের অন্যতম দাবিদার ছিলেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই মরশুমেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন রোনাল্ডো। কিন্তু, তার আগে রিয়াল মাদ্রিদের টানা তিন-তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতার পথে সবচেয়ে বড় হাতিয়ার ছিলেন এই পর্তুগিজ গোল মেশিনই। তবে, রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ জেতালেও জাতীয় দলের হয়ে রোনাল্ডো ছিলেন বেশ বিবর্ণ।

এই বছরের রাশিয়া বিশ্বকাপে পর্তুগালকে দ্বিতীয় রাউন্ড পর্যন্ত তুলতে পেরেছিলেন, তারপরেই উরুগুয়ের কাছে হেরে বিদায় নিতে হয় রোনাল্ডোদের। যদিও, রোনাল্ডো নিজে গ্রূপ লীগে ‘অতিমানবীয়’ হয়ে না উঠলে হয়ত পর্তুগালের নক-আউট পর্বে যাওয়ায় হত না! অপরপক্ষে মদ্রিচ চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি ক্রোয়েশিয়াকে বিশকাপ ফাইনালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা নিয়েছিলেন। প্রসঙ্গত, বিশ্বকাপে দেশের হয়ে দুরন্ত ফুটবল খেলে সোনার বল পেয়েছিলেন মদ্রিচ।

Top
Close
error: Content is protected !!