এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > সরকারি চাকরির আশায় বসে আছেন? তাহলে রাজ্যের হেভিওয়েট মন্ত্রীর এই কথাগুলি একবার শুনে নিন

সরকারি চাকরির আশায় বসে আছেন? তাহলে রাজ্যের হেভিওয়েট মন্ত্রীর এই কথাগুলি একবার শুনে নিন



রাজ্যের বেকার সমস্যা নিয়ে প্রায় সর্বত্রই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন বিরোধী দলের নেতারা। কিন্তু বিরোধী দল থেকে যুব সমাজের কটাক্ষের মুখে পড়লেও এবার সেই সরকারি চাকরি নিয়ে এক আজব কথা বললেন রাজ্যের স্বনির্ভর গোষ্ঠী, স্বনিযুক্তি বিভাগ ও উপভোক্তা বিষয়ক মন্ত্রী সাধন পান্ডে।

সূত্রের খবর, গতকাল কান্দি মহকুমায় সবলা ও ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হন মন্ত্রী সাধন পান্ডে। যেখানে ছিলেন অতিরিক্ত জেলাশাসক সৌম্য ভট্টাচার্য্য, কান্দির বিধায়ক অপূর্ব সরকার, মহকুমাশাসক অভীক কুমার দাস সহ অন্যান্যরা।

আর এই অনুষ্ঠানেই বক্তব্য রাখতে উঠে রাজ্যের বেকার সমস্যা নিয়ে মুখ খোলেন সাধন পান্ডে। তিনি বলেন, “আমরা চাকরি দিতে পারব না। বেকার ছেলেমেয়েরা যাতে নিজের পায়ে দাড়িয়ে স্বনির্ভর হোক আমরা সেটাই চাই।” কিন্তু একটা সরকার কর্মসংস্থান দেবে এটাই তো আশা করে সাধারন মানুষ, সে ক্ষেত্রে কেন রাজ্যের মন্ত্রী এহেন কথা বললেন?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, এদিন মন্ত্রী তাঁর বক্তব্যে স্বামী বিবেকানন্দ স্বনির্ভর প্রকল্প, মুক্তিধারা প্রকল্পের মাধ্যমে প্রচুর ছেলেমেয়ে যে স্বনির্ভর হয়েছে সেকথাও জানান সকলকে। এদিকে এদিনের এই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় বিভিন্ন আধিকারিক ও সরকারি কর্মীদের উদ্দেশ্যে নানা প্রশ্ন ছুড়ে দেন মন্ত্রী সাধন পান্ডে।

অন্য দিকে কান্দি মহকুমার গোকর্ণ ও ভরতপুরে মডেল ভিলেজ এবং রানীপুর, পুরন্দরপুর ও পাতডাঙায় মডেল ভিলেজ হিসেবে গড়ে তোলার জন্য তালিকাভুক্ত করা হয়েছে বলেও এদিন সকলকে আশ্বাস দেন রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী। এদিকে এখনও পর্যন্ত কান্দিতে কোনোরূপ রেললাইন না হওয়ায় এদিন নিজের বক্তব্যে প্রবল দুঃখ প্রকাশ করেন সাধন পান্ডে।

যার জেরে এখানকার বর্তমান সাংসদকেও কিছুটা কটাক্ষ করেন তিনি। সাধন পান্ডে বলেন, “কান্দিতে এখনও পর্যন্ত রেল এলো না। আমি এর জন্য বাসিন্দাদের কাছে দুঃখ প্রকাশ করছি। মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন এখানে সার্ভে করার কথা বলে গেলেও বর্তমান সংসদ সদস্য তা এগিয়ে নিয়ে যাননি। ঝগড়া না করে তিনি তো এটাকে বাস্তবায়িত করার চেষ্টা করতে পারতেন। রাজনৈতিক ভাবে বিরোধিতা আছে ঠিকই, কিন্তু কোনো উন্নয়নমূলক পরিকল্পনা হলে হাতে হাত মিলিয়ে মানুষের স্বার্থে সকলের কাজ করা উচিত।”

তবে আগামী লোকসভা নির্বাচনে দিল্লিতে ক্ষমতায় এলে এই কান্দিতে রেললাইন করা হবে বলেও এদিন জনসাধারনের কাছে প্রতিশ্রুতি দেন সাধন পান্ডে। সব মিলিয়ে কান্দি মহকুমার সবলা ও ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধনে এসে নরমে-গরমে বক্তব্য রাখলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!