এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে গাঁটছড়া কিছুতেই নয় স্পষ্ট করে দিলেন রাহুল-সোমেন

লোকসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে গাঁটছড়া কিছুতেই নয় স্পষ্ট করে দিলেন রাহুল-সোমেন

Priyo Bandhu Media


জাতীয় রাজনীতিতে তৃণমূল এবং কংগ্রেস হাতে হাত ধরে লড়লেও রাজ্যে শাসক দল তৃণমূল কংগ্রেসের সাথে বিরোধী দল হিসেবে কংগ্রেস লড়তে রাজি নয় বলে বারে বারেই দলের হাইকমান্ডের কাছে আবেদন জানিয়ে এসেছেন রাজ্য প্রদেশ কংগ্রেসের নেতারা। তবে বিভিন্ন সময় জাতীয় রাজনীতির নিরিখে মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রবিরোধী আন্দোলনে তৃনমূলের পাশে থাকতে দেখা গেছে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীকে।

আর এই ঘটনায় কিছুটা হলেও হতাশ হয়েছেন বঙ্গ কংগ্রেসের সোমেন মিত্র, আব্দুল মান্নানেরা। বস্তুত যখন প্রতিমুহূর্তে রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে গর্জে উঠছেন কংগ্রেস নেতারা, ঠিক তখনই হাইকমান্ডের আচরনে অনেকটাই বিমূর্ষ হয়ে পড়েছিলেন রাজ্যের কংগ্রেস নেতারা।

এমনকি বিভিন্ন মহলে এই জল্পনাও ছড়িয়ে পড়েছিল যে তাহলে কি শেষমুহূর্তে লোকসভা নির্বাচনে বাংলায় তৃনমূলের সাথেই কংগ্রেস গাঁটছড়া বাঁধতে চলেছেন? কিন্তু না! এবার সেই সমস্ত জল্পনাকে উড়িয়ে দিয়ে শনিবার দিল্লিতে কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠকে রাজ্যে তৃনমূলের সাথে কোনো জোট হবে না বলে স্পষ্ট ভাষায় বাংলার কংগ্রেস নেতাদের জানিয়ে দিয়েছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনের আগে প্রতিটি রাজ্যের দলীয় নেতৃত্বদের নিয়েই একটি বৈঠক করেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। আর সেখানেই বাংলার পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাজ্য প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র এবং রাজ্য বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নান।

আর এই বৈঠক থেকে বেরিয়েই ঠিক কি নিয়ে আলোচনা হল এই প্রশ্নের উত্তরে সোমেন মিত্র বলেন, “লোকসভা নির্বাচনে বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃনমূলের জোট হলে যে পরিস্থিতি খারাপ হবে সেই বিষয়টি আমরা রাহুল গান্ধীকে জানিয়েছি। আর সমস্ত কিছু শুনে রাহুল গান্ধী এই ব্যাপারে সায় দিয়ে রাজ্যে তৃনমূলের সাথে কোনো জোট হবে না বলে জানিয়ে দিয়েছেন।”

তবে তৃনমূলের সাথে জোট না হলেও আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যে বামেদের সাথে জোট করার ব্যাপারে কোনো আলোচনা হয়নি? এদিন এই প্রসঙ্গে রাজ্য প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র বলেন, “কথা হয়েছে। তবে এখনই এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।”

সব মিলিয়ে এবার দলের সর্বভারতীয় সভাপতির সাথে বৈঠকের পর বাইরে বেরিয়ে এসে আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যে তৃনমূলের সাথে কোনো জোট করা হবে না স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন সোমেন মিত্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!