এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা ভোটকে সামনে রেখে বিবাদ মিটিয়ে শিবসেনাকে ঘরে ফেরানোর প্রক্রিয়া চালু করে দিল বিজেপি

লোকসভা ভোটকে সামনে রেখে বিবাদ মিটিয়ে শিবসেনাকে ঘরে ফেরানোর প্রক্রিয়া চালু করে দিল বিজেপি

কেন্দ্রের ক্ষমতায় আসার সরকার আসার পর থেকেই সম্প্রতি বিভিন্ন ইস্যুতে আসন্ন লোকসভা নির্বাচনের আগে সেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে আক্রমণাত্মক ভূমিকায় দেখা গেছে একদা এনডিএর শরিক শিবসেনাকে। কিন্তু 2019 এর লোকসভা নির্বাচনের আগে এইভাবে শরিকি বিবাদ দেখা দিলে আদতে যে বড়সড় ক্ষতি হবে তা অনুধাবন করেছে দুই পক্ষই।

আর তাই তো এবার সেই আসন্ন লোকসভা নির্বাচনের আগে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের মুখে বিজেপি-শিবসেনা জোট নিয়ে শোনা গেল নতুন এক কথা। সূত্রের খবর, এদিন শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, “2019 এ যদি এনডিএ সরকার কেন্দ্রে ক্ষমতায় আসে তাহলে সেখানে শিবসেনা, অকালি দলের মত সহযোগী দলগুলো বড় ভূমিকা পালন করবে। যদি এই দলগুলিকে নিয়ে কেন্দ্রের সরকার গঠন করা হয় তাহলে সেই রাজ্যগুলিতে সেই শরিক দলের তরফ থেকেই মুখ্যমন্ত্রী করতে হবে।”

আর সঞ্জয় রাউতের এহেন মন্তব্য থেকে রাজনৈতিক মহলের একাংশ মনে করতে শুরু করেছে, তাহলে কি লোকসভা নির্বাচনের আগে ঘরের ছেলেকে ঘরে ফেরানোর প্রক্রিয়া শুরু করে দিল বিজেপি? আর তাই কি শিবসেনা নেতা সঞ্জয় রাউতের মুখে এবার বিজেপি- শিবসেনা জোটের জল্পনা শোনা গেল!

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, গত 2014 র 288 আসনবিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি 122 এবং শিবসেনা 63 টি আসন পেয়েছিল। যেখানে মুখ্যমন্ত্রী করা হয়েছিল বিজেপি দেবেন্দ্র ফড়নবিশকে। তবে এবার লোকসভা নির্বাচনের আগে সেই মহারাষ্ট্রে আসন বন্টনের ক্ষেত্রে বিজেপির ওপর পাল্টা চাপ প্রয়োগ করেছে শিবসেনা।

জানা গেছে, এখনও পর্যন্ত আলোচনায় ঠিক হয়েছে যে, আসন্ন লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের 48 টি আসনের মধ্যে বিজেপি 25 এবং শিবসেনা 23 টিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। অন্যদিকে বিধানসভায় 288 টি আসনের মধ্যে বিজেপি 145 এবং শিবসেনা 143 টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

তবে সরকারিভাবে কোনো দলের তরফে কিছু না জানা গেলেও লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে এখন বিজেপিও যে তাদের শরিক দলগুলিকে এককাট্টা করতে চলেছে সেই ব্যাপারে সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞ মহলের একাংশ।

আপনার মতামত জানান -
Top