এখন পড়ছেন
হোম > রাজ্য >  নজরে লোকসভা ভোট – শাসক দলের অন্দরে প্রস্তুতি শুরু হয়ে গেল পুরোদমে

 নজরে লোকসভা ভোট – শাসক দলের অন্দরে প্রস্তুতি শুরু হয়ে গেল পুরোদমে

শীতকালে যখন ধীরে ধীরে পারদ নামছে ঠিক তখনই বাংলার রাজনৈতিক পারদ ক্রমাগত চড়তে শুরু করেছে। বছর পেরোতে না পেরোতেই দেশে লোকসভা ভোট। আর এই লোকসভা ভোটে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সারা দেশে সকল বিরোধী দলকে একত্রিত করতে নির্ণায়ক ভূমিকা পালন করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাই সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলাতে যাতে বিজেপির পদ্মের কুঁড়িটুকুও ফুটতে না পারে সেই কারণে এখন থেকেই লোকসভা ভোটকে পাখির চোখ করে নিজেদের ভিত মজবুত করতে মাঠে নামল শাসকদল।

সূত্রের খবর, লোকসভা ভোটের প্রচারে নামতে দীপাবলির আগেই দলের সমস্ত ব্লক সভাপতিদের সাথে কর্মীদের বৈঠক সেরে নেওয়ার নির্দেশ দিলে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব। পাশাপাশি যে সমস্ত বিরোধী দলের নেতারা শাসক দলে যোগদানের জন্য উদগ্রীব হয়ে রয়েছেন তাদেরও দলে গ্রহণ করার ব্যাপারে একটি আলোচনা সেরে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই পশ্চিম মেদিনীপুর জেলায় সাম্প্রতিক পঞ্চায়েত নির্বাচনে বেশ ভালো ফল করেছে বিজেপি। যা নিয়ে প্রবল চিন্তায় পড়েছে শাসকদল। আর তাই লোকসভা ভোটের আগে সেই বিজেপির পক্ষে যাওয়া হাওয়াকে নিজেদের পক্ষে আনতে এখন থেকেই প্রস্তুতি নিচ্ছেন জেলার ঘাসফুল শিবিরের নেতারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে বিজেপিকে নিয়ে তারা মোটেই চিন্তিত নয় বলে এদিন স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি। এদিন তিনি বলেন, “এখন সকলেরই লক্ষ্য লোকসভা ভোট। তাই ব্লক সভাপতি, বিধায়কদের নিজ নিজ এলাকায় বৈঠক ডেকে ভোটের প্রস্তুতি সেরে ফেলতে বলা হয়েছে। কালী পুজোর পরেই জেলা কমিটির বৈঠক ডেকে দলীয় কর্মসূচি ঘোষণা করা হবে।”

রাজনৈতিক মহলের মতে, জেলা তৃণমূলের সভাপতি যাই বলুন না কেন বাংলায় বেশ কয়েকটি জেলায় বিশেষত জঙ্গলমহলে বিগত পঞ্চায়েতে বিজেপি যেভাবে তৃণমূলের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলেছে তা আটকাতেই যে শাসকদলের এহেন কর্মসূচি তা বুঝতে বাকি নেই কারোরই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!