এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > লক্ষ্য লোকসভা – এবার পঞ্চায়েতের প্রধানদের জন্য কঠিন ‘টার্গেট’ শুভেন্দু অধিকারীর

লক্ষ্য লোকসভা – এবার পঞ্চায়েতের প্রধানদের জন্য কঠিন ‘টার্গেট’ শুভেন্দু অধিকারীর

আগামী লোকসভা ভোটের আগে প্রশাসনিক দিক থেকে রাজ্যের সমস্ত পঞ্চায়েতের উন্নয়নের কাজের গতিকে আরও ত্বরান্বিত করতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই লোকসভা ভোটের দিকে তাকিয়েই সমস্ত পঞ্চায়েত প্রধানকে নিজেদের বুথ ভিত্তিক সংগঠনকে জোরদার করার নির্দেশ দিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত উল্লেখ্য, পঞ্চায়েত প্রধান হোক বা পুরসভার কাউন্সিলর- এলাকার শান্তিশৃঙ্খলায় তাদের দৃষ্টিভঙ্গি এবং ভূমিকা যে অপরিহার্য তা বারেবারেই বুঝিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই পঞ্চায়েত প্রধানদেরকেই আসন্ন লোকসভা ভোটে দলকে জেতাতে বড় ভূমিকা পালন করার নির্দেশ দিলেন শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর, গত কাল তমলুকের নিমতৌড়ি স্মৃতিসৌধে দলের বর্ধিত সভা ও বিজয় সম্মেলনিতে উপস্থিত হন এই শুভেন্দু অধিকারী। তবে শুধু শুভেন্দু বাবুই নয়, এদিনের এই সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সভাপতি শিশির অধিকারী, জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, সহকারী সভাধিপতি শেখ সুফিয়ান সহ জেলার বিধায়ক, পঞ্চায়েত সমিতির সভাপতি, গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং ব্লকের নেতারা।

আর এখানেই বক্তব্য রাখতে উঠে পঞ্চায়েত প্রধানদের উদ্দেশ্যে কার্যত টার্গেট বেঁধে দিয়ে রাজ্যের পরিবহণমন্ত্রী বলেন, “বর্তমান সময়ে সব থেকে বেশি অর্থ ও উন্নয়নের ক্ষমতা গ্রাম পঞ্চায়েতের হাতে রয়েছে। দল আপনাদের প্রধান, উপপ্রধান করেছে। তাই লোকসভা ভোট যখনই হোক না কেন, আপনাকে আপনার গ্রাম পঞ্চায়েত থেকে চার থেকে পাঁচ হাজার ভোটে লিড দিতেই হবে। লিড কম হলে অঞ্চল সভাপতির দিকে আঙুল তোলা চলবে না।”

রাজনৈতিক মহলের মতে, বিগত দক্ষিণ কাঁথি বিধানসভা উপনির্বাচন ও তমলুক লোকসভার উপ-নির্বাচনে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বিজেপি। এমনকি কেন বিজেপির এত ভোট বৃদ্ধি পেল তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ করতে গিয়ে অনেক পঞ্চায়েত প্রধানই অঞ্চল সভাপতির দিকে অভিযোগের আঙুল তুলেছেন। ফলে এই দড়ি টানাটানি যাতে লোকসভায় আর না হয় এদিন দলীয় সভার মধ্যে দিয়ে সেই বার্তায় সকলকে দিয়ে দিলেন শুভেন্দু অধিকারী।

পাশাপাশি এদিনের এই সভা থেকে সিপিএম, বিজেপি ও কংগ্রেসকে একযোগে আক্রমণ করেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী। আগামী লোকসভা ভোটে এই পূর্ব মেদিনীপুর জেলা থেকে সমস্ত আসনই তৃণমূলের দখলে যাবে বলে আত্মবিশ্বাসী শুভেন্দু অধিকারী বলেন, “জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্রের সাম্প্রদায়িক ঝুটা সরকারকে উপড়ে ফেলতে হবে। রাজ্যের 42 টি আসনই আমাদের নিজেদের দখলে আনতে হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে আগামী 19 শে জানুয়ারি দেশের সমস্ত বিরোধী দলকে নিয়ে অনুষ্ঠিত কলকাতায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে ব্রিগেড সমাবেশে এই জেলা থেকে রেকর্ড লোক নিয়ে যেতে হবে বলেও এদিন দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন পূর্ব মেদিনীপুরের এই তৃণমূল সেনাপতি। সবমিলিয়ে আসন্ন লোকসভা ভোটে এবার পঞ্চায়েত প্রধানদের চার থেকে পাঁচ হাজার ভোটে লিড দেওয়ার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়ে বুথ ভিত্তিক সংগঠনে মনোযোগী হওয়ার নির্দেশ দিলেন শুভেন্দু অধিকারী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!