এখন পড়ছেন
হোম > জাতীয় > ভারত-পাক যুদ্ধের রেশ কি আসন্ন লোকসভা নির্বাচনের ভাগ্য ঠিক করে দেবে?

ভারত-পাক যুদ্ধের রেশ কি আসন্ন লোকসভা নির্বাচনের ভাগ্য ঠিক করে দেবে?

Priyo Bandhu Media


আসন্ন লোকসভা নির্বাচনের আগে হঠাৎই স্বাধীন ভারতবর্ষে প্রথম নৃশংস হামলায় পাক মদতপুষ্ট জঙ্গী সংগঠনের আঘাতে শহীদ হন দেশের প্রায় 42 জন জওয়ান। আর পাকিস্তানের পক্ষ থেকেই নৃশংস হামলায় গোটা দেশে সৃষ্টি হয় শোকের পরিবেশ। এমতাবস্থায় এই 42 জন সেনার মৃত্যুকে কোনোভাবেই মেনে নিতে পারে না দেশের মানুষ।

প্রত্যেকেই ভারত সরকারের কাছে দাবি জানাতে শুরু করেছে যে, যেনতেন প্রকারেন পাকিস্তানের প্রতি এবার বদলার রাস্তায় হাঁটতেই হবে। এদিকে সাধারণ মানুষের পক্ষ থেকে যখন কেন্দ্রের সরকারের কাছে এহেন দাবি জানানো হচ্ছে, ঠিক তখনই বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলগুলোও সন্ত্রাসবাদ দমন করার ঘটনায় সেই কেন্দ্রের পাশে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন যে, “কোনোমতেই দেশবাসীর আবেগ বিফলে যাবে না। ভারতের যে সমস্ত জওয়ানের রক্ত ঝরেছে, সেই রক্তের মূল্য পাকিস্তানকে চোকাতেই হবে।” আর পাক মদতপুষ্ট জঙ্গী সংগঠন যখন ভারতের সেনাবাহিনীর উপর এহেন আঘাত হানছে, ঠিক সেই সময় আর কিছুদিন পরেই অনুষ্ঠিত হতে চলেছে দেশের লোকসভা নির্বাচন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর সেই লোকসভা নির্বাচনের আগে ভারতের সেনা জওয়ানদের এই শহীদ হওয়ার ঘটনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে। বিশেষজ্ঞদের মতে, ভারতবাসী হিসেবে প্রত্যেকের কাছেই দেশকে নিয়ে আবেগ সবার আগে। আর তাই আসন্ন নির্বাচনের আগে পাক মদতপুষ্ট জঙ্গী সংগঠনের পক্ষ থেকে ভারতের সেনাবাহিনীর ওপর এই হামলার পরিপ্রেক্ষিতে যদি ভারত সরকার পাকিস্তানের প্রতি বদলা রাস্তায় হাঁটতে পারে, তাহলে সারা ভারতবাসীর সেই কেন্দ্রের বর্তমান সরকারের প্রতি ফের সমর্থন যাবে।

কেননা স্বাধীনতার পর ভারতে এতবড় নৃশংস হামলায় এখন প্রায় প্রতিটা ভারতবাসীই পাকিস্তানের প্রতি ক্ষোভে ফুঁসছেন। ফলে ভারতবাসীর এই ক্ষোভকে প্রশমিত করতে যদি কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার পাকিস্তানের প্রতি কোনরূপ বদলা নিতে পারে তাহলে দেশবাসী হিসেবে প্রত্যেকে যেমন তৃপ্তি পাবে, ঠিক তেমনই আসন্ন লোকসভা নির্বাচনে গেরুয়া শিবির ফের কেন্দ্রের ক্ষমতার মসনদে বসার জন্য আশার আলো দেখতে পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহলের একাংশ।

তবে বিজেপি অবশ্য এখন এই সেনাদের নিয়ে অন্য কিছু ভাবে নারাজ বলে দাবি গেরুয়া শিবিরের নেতাদের। তাদের মতে, যেনতেন প্রকারেন এবার পাকিস্তানকে বদলা দিতেই হবে। কিন্তু দিনের শেষে যদি পাকিস্তানকে ভারত এবার যথাযোগ্য জবাব দিতে পারে তবে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির পক্ষে যে তা অত্যন্ত মসৃণ হবে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!