এখন পড়ছেন
হোম > জাতীয় > নরেন্দ্র মোদীর “মহাভেজাল” জোটের পাল্টা অখিলেশের “আড়াই জনের” দেশশাসন- জমে উঠছে লোকসভা নির্বাচন

নরেন্দ্র মোদীর “মহাভেজাল” জোটের পাল্টা অখিলেশের “আড়াই জনের” দেশশাসন- জমে উঠছে লোকসভা নির্বাচন

কথায় আছে, দিল্লির মসনদ সেই দলের দখলেই থাকে যে দলের ক্ষমতা গোবলয় উত্তরপ্রদেশে অটুট থাকে। গত 2014 সালের লোকসভা নির্বাচনে সেই উত্তরপ্রদেশে গেরুয়া শিবিরের দাপট অব্যাহত থাকলেও এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে সেই উত্তরপ্রদেশের রাজনৈতিক সমীকরণ কিছুটা হলেও বদলাতে শুরু করেছে।

আর লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে একদিকে যেমন নিজেদের ঘর সাজাতে শুরু করেছে কেন্দ্রের শাসক দল বিজেপি, ঠিক তেমনই বিজেপিকে ঠেকাতে ইতিমধ্যেই দেশে তৈরি হয়েছে বিরোধী মহাজোট। আর উত্তরপ্রদেশে এই বিরোধী মহাজোটের অন্যতম ভূমিকায় রয়েছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিং যাদব এবং বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো মায়াবতী।

আর লোকসভা নির্বাচনের আগে একদিকে দেশের শাসক শিবির আর অন্যদিকে দেশের বিরোধী শিবির দুই পক্ষের পক্ষ থেকেই কেন্দ্রের ক্ষমতা দখল নিয়ে শুরু হয়ে গিয়েছে বিভিন্ন প্রস্তুতি। আর এরই মাঝে একে অপরের বিরুদ্ধে দুই দলের পক্ষ থেকেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, গত বৃহস্পতিবারই লোকসভায় দাঁড়িয়ে বিরোধীদের তরফে গড়ে ওঠা সেই বিরোধী মহাজোটকে নিয়ে প্রবল কটাক্ষের সুর শোনা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলায়। তিনি বলেন, “একটি স্বাস্থ্যবান গণতন্ত্রে কখনও অস্বাস্থ্যকর জোট চলতে পারে না।”

আর প্রধানমন্ত্রীর এহেন মন্তব্যের পরই এবার কেন্দ্রের বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে পাল্টা সেই বিজেপিকেই “আড়াই জনের দেশ শাসন” বলে মন্তব্য করে জাতীয় রাজনীতিতে আলোড়ন তুলে দিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ সিং যাদব।

সূত্রের খবর, এদিন সমাজবাদী পার্টি সুপ্রিমো কেন্দ্রের বিজেপি সরকারকে নোট বন্দি, কৃষক সমস্যা ও গণধোলাইয়ে মৃত্যুর ঘটনায় কড়া ভাষায় তুলোধোনা করার পর বলেন, “আড়াই জন মিলিয়ে যেন আমাদের দেশ শাসন করতে না পারে। প্রধানমন্ত্রী হয়তো জানেনই না যে, মহাভেজালের পাল্লায় পড়ে কোন দল ধ্বংস হয়ে যাবে।” রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ সিং যাদবের এই “আড়াই জন” এর মন্তব্য রাজনৈতিক দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেই বুঝিয়েছেন বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। সব মিলিয়ে এবার লোকসভা নির্বাচনের আগে শাসক বনাম বিরোধীর দাবি পাল্টা দাবির রাজনীতিকে ঘিরে এবার সরগরম গোবলয় উত্তরপ্রদেশ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!