এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > লোকসভার পরাজয়ের পর আজ থেকে ভেঙে পড়া সংগঠনকে চাঙ্গা করতে মাঠে নামছেন মৌসম নূর

লোকসভার পরাজয়ের পর আজ থেকে ভেঙে পড়া সংগঠনকে চাঙ্গা করতে মাঠে নামছেন মৌসম নূর

লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন তিনি। আর এই যোগদান পর্বেই মালদহের হেভিওয়েট কংগ্রেস নেত্রী মৌসম বেনজির নূরকে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসেবে ঘোষণা করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সময় থেকেই নিজের জয় নিশ্চিত করতে জোর লড়াইয়ে নেমে পড়েছিলেন মৌসম।

কিন্তু প্রবল বিজেপি হওয়ায় তিনি তার জয় ধরে রাখতে পারেননি। উত্তর মালদহের পাশাপাশি দক্ষিণ মালদহতেও তৃনমূল পরাজিত হয়েছে। আর সারা রাজ্যে তৃণমূলের এই ভরাডুবি পরই একের পর এক দলবদলের জেরে তীব্র অস্বস্তিতে পড়ে শাসক দল। সম্প্রতি মালদহ জেলার পুরাতন মালদা পৌরসভার 14 জন তৃণমূল কাউন্সিলর তৃনমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন বলে জল্পনার সৃষ্টি হয়েছিল।

এমনকি তৃণমূল কাউন্সিলররা তৃণমূলেই আছেন, আর তৃণমূলেই থাকবেন বলে সংবাদমাধ্যমে সামনে সেই কাউন্সিলরদের নিয়ে এসে তা প্রমাণ করার চেষ্টা করেছিলেন সেই পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ। তবে পরিস্থিতি যাতে হাতের বাইরে না বেরোয় এবং পুরাতন মালদা পৌরসভায় যাতে কোনো দল বদল না হয় তার জন্য এবার সেখানকার দলীয় কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসার উদ্যোগ নিলেন মালদহ জেলা তৃণমূলের নতুন দায়িত্ব পাওয়া সভাপতি মৌসম বেনজির নূর।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, আজ রবিবার তার নিজস্ব কার্যালয়ে নূর ম্যানশনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। তবে পুরাতন মালদহ পৌরসভার দলীয় কাউন্সিলরদের সাথে বৈঠক করার পর ইংলিশবাজার পৌরসভার কাউন্সিলরদের সাথেও মালদহ জেলার তৃণমূলের নতুন সভাপতি মৌসম বেনজির নূর বৈঠক করবেন বলে জানা গেছে।

এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, “পুরাতন মালদহ পৌরসভার কয়েকজন কাউন্সিলর দল ছাড়তে পারেন বলে বিভিন্ন মহল থেকে পরিকল্পিতভাবে প্রচার চালানো হচ্ছে। কিন্তু প্রত্যেকেই তৃণমূলেই আছেন এবং তৃণমূলেই থাকবেন। আমি রবিবার তাদের সঙ্গে বৈঠক করব। ইংলিশবাজার পৌরসভার চেয়ারম্যান নীহার ঘোষের সঙ্গেও কথা হয়েছে। চেয়ারম্যান ফিরলেই সেই পুরসভার কাউন্সিলরদের নিয়েও বৈঠক হবে।”

এদিকে মালদহ জেলার নতুন পুলিশ সুপার পদে অলোক রাজোরিয়াকে বসানো হলে এদিন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান মালদহ জেলা তৃণমূল সভাপতি মৌসম বেনজির নূর। বেশ কিছুক্ষণ তাদের দুজনের মধ্যে কথা হয়। আর তারপরই বাইরে বেরিয়ে এসে মৌসম নূর বলেন, “নতুন পুলিশ সুপার জেলার আইন-শৃংখলার দায়িত্ব নিয়েছে। আমিও মালদহে তৃণমূলের হাল ধরেছি। তাই সৌজন্যের তাগিদে তার সঙ্গে দেখা করলাম।”

এদিকে মালদহে দলীয় গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে এবং দলের যাতে ভবিষ্যতে ভালো ফল হয় তার জন্য ইতিমধ্যেই এই মালদহ জেলায় তৃণমূলের তরফে সাধন পান্ডে এবং গোলাম রব্বানীকে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। জানা গেছে, আগামী 12 ই জুন কলকাতায় দলের তরফে নিযুক্ত এই দুই পর্যবেক্ষকের সঙ্গে বৈঠক করবেন মালদহের তৃণমূল সভাপতি মৌসম বেনজির নূর। নতুন করে জেলা কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত পুরনো কমিটিই কাজ করবে বলে জানানো হয়েছে। সব মিলিয়ে দলীয় সংগঠনকে চাঙ্গা করতে এবার মাঠে নেমে কাজ করার প্রস্তুতি নিলেন মালদহের তৃনমূলের নতুন সভাপতি মৌসম বেনজির নূর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!