এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বড়সড় সিদ্ধান্ত ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বড়সড় সিদ্ধান্ত ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সামনেই লোকসভা ভোট। পরীক্ষার নির্ঘন্ট বাজতে আর বেশি সময় বাকি নেই। এবারও কেন্দ্রে পদ্ম ফোটাতে মরিয়া মোদীজি-অমিত শাহরা। কিন্তু ভোটের আগেই একাধিক বিতর্কে জড়াচ্ছেন বিজেপি শিবিরের কর্তারা। এর পাশাপাশি জোট শরিকরাও হাত ছাড়তে শুরু করেছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

শুধু তাই নয়,দেশের নানা রাজ্যে কৃষক আন্দোলনও মাথাচাড়া দিয়ে উঠেছে। এসব দেখে মাথায় হাত পড়েছে জাতীয় পদ্মশিবিরের শীর্ষ নেতৃত্বদের। তাই লোকসভা ভোটের আগে নিজেদের ইতিবাচক ভাবমূর্তি আমজনতার কাছে পেশ করতে এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করলেন, কেন্দ্রীয় বিজেপি সরকার ২০২২ সালের মধ্যে কৃষকেদের আয় দ্বিগুন করার জন্য কাজ শুরু করে দিয়েছে। কৃষকখাতে বাজেটও বরাদ্দ বাড়িয়ে করা হয়েছে ২.১২ লক্ষ কোটি টাকা। এছাড়া কৃষকরা প্রয়োজনমতো সরকারি সাহায্য পাবে। এরপর তিনি দাবী করেন যে ২০১০-২০১৪ সালের ভিতর কৃষকদের তরতর করে উন্নতি হয়েছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে কালভদ্রে আরো আরো উন্নতির আশা রাখেন তিনি। ফসলের সঠিক মূল্য থেকে শুরু করে যেকোনো সরকারি সহায়তা কৃষকরা পাবে বলেই আশ্বাস দেন তিনি। ভারতের কৃষকদের উপর ভরসা রাখে কেন্দ্রীয় সরকার। এটাও জানান এদিন। জানা গেছে,ইতিমধ্যে দেশের ৬০০ টি জেলার কৃষকদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছেন,শুনেছেন তাদের সমস্যার কথা। তারপরই তিনি এদিন ভিডিও কনফারেন্স ডেকে কৃষকদের স্বার্থে এই ঘোষণাটি করেন। তবে হঠাৎ করে লোকসভা ভোটের আগে এই মোদীজির ধরনের ঘোষণাকে নিয়ে তীব্র চর্চা শুরু হয়েছে বিভিন্ন রাজনৈতিকমহলে। কৃষকস্বার্থের জন্যে হলেও এটিকে ভোট প্রস্তুতি পর্বের রাজনৈতিক চাল হিসাবেই মনে করছেন তাঁরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!