এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কাটছে না শনি, লোকসভা ভোটের আগে কংগ্রেস ছাড়লেন বিধায়ক

কাটছে না শনি, লোকসভা ভোটের আগে কংগ্রেস ছাড়লেন বিধায়ক

Priyo Bandhu Media

লোকসভা নির্বাচনের আগে যখন দলকে একত্রিত করতে আটঘাট বেঁধে গেরুয়া শিবিরের বিরুদ্ধে হাত শিবিরকে আক্রমণাত্মক করবার জন্য দলকে সাজিয়ে তুলতে ব্যস্ত কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী, ঠিক তখনই সেই দলের ভাঙ্গনে অস্বস্তির ছাপ পড়তে শুরু করেছে কংগ্রেস নেতাদের কপালে। আর এবারে গুজরাটের হেভিওয়েট কংগ্রেস বিধায়ক তথা কংগ্রেসের অন্দরে জায়েন্ট কিলার’ বিধায়ক হিসেবেই পরিচিত আশা প্যাটেল নিজের দল ত্যাগ করলেন।

সূত্রের খবর গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাদির সঙ্গে দেখা করার পরে তিনি কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি তাঁর বিধানসভা কেন্দ্র উনঝা আসনের বিধায়কের পদ থেকেও ইস্তফা দেন তিনি। একাংশের মতে, গুজরাটে কংগ্রেসের এই আশা প্যাটেলই এই রাজ্যে মোদিকে চাপে ফেলার জন্য যথেষ্ট ছিলেন।

এমনকি রাহুল গান্ধীও তাঁর ওপরই ভরসা রেখে ছিলেন। ফলে এহেন ব্যক্তির দলত্যাগ লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে গুজরাটে যে অনেকটাই বিপাকে ফেলবে সে ব্যাপারে নিশ্চিত অনেকেই। কিন্তু হঠাৎ কেন দল ছাড়লেন আশা প্যাটেল? ছুটির খবর এ দিন নিজের ইস্তফা পত্র কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর কাছে পাঠিয়ে দিয়েছেন তিনি।

আর সেখানেই লেখা রয়েছে যে, “বিজেপি আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের 10 শতাংশ সংরক্ষণ দেওয়ার কথা যখন ঘোষণা করছে, ঠিক তখনই কংগ্রেস জাতপাত ও ধর্মের নামে রাজনীতিকে বেছে নিচ্ছে। তাই এখন কংগ্রেসের সঙ্গে কাজ করা অসম্ভব। আর তাই কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দিচ্ছি।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে গুজরাটে কংগ্রেসের গোষ্ঠী কোন্দল নিয়েও এদিন সরব হতে দেখা গেছে এই আশা প্যাটেলকে। কিন্তু দলত্যাগ করলেও পরবর্তীতে ঠিক কোন দলে যোগ দেবেন তিনি? তাহলে কি তাঁর দ্বিতীয় পছন্দ বিজেপি? এদিন এই প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে সেই আশা প্যাটেল বলেন, “কংগ্রেসে আমার দম আটকে আসছিল। আর তাই কংগ্রেস ছেড়েছি। ভবিষ্যতে কি করব জানি না। তবে বিজেপিতে যাচ্ছি না।”

তবে আশা প্যাটেলের এই দলবদলে ভাবিত নয় কংগ্রেস। তাঁদের অভিযোগ, মুখ্যমন্ত্রী বিজয় রূপানির সঙ্গে দেখা করে আশা এহেন সিদ্ধান্ত নিয়েছেন। তবে শুধু আশা প্যাটেলই নয়, এরকম আরও কয়েকজন কংগ্রেস নেতা দলকে ভাঙানোর চেষ্টা করছে বলেও অভিযোগ করেন হাত শিবিরের বেশ কয়েকজন নেতা।

তবে হাত শিবিরের নেতারা যাই বলুন না কেন, গুজরাটের জায়েন্ট কিলার’ কংগ্রেস বিধায়ক হিসেবে পরিচিত আশা প্যাটেলের দলত্যাগ আসন্ন লোকসভা নির্বাচনে যে অনেকটাই বিপাকে ফেলবে কংগ্রেসকে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!