এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লোকসভার আগে ইসলামপুরের জন্য 78 লক্ষ টাকার ‘আলোর উপহার’ হেভিওয়েট মন্ত্রীর

লোকসভার আগে ইসলামপুরের জন্য 78 লক্ষ টাকার ‘আলোর উপহার’ হেভিওয়েট মন্ত্রীর

আসন্ন লোকসভা নির্বাচনের আগে এ যেন কল্পতরু হিসেবে দেখা দিচ্ছে রাজ্যের শাসকদল। দীর্ঘদিনের চাহিদাকে পূরণ করতে এবার ইসলামপুরবাসির জন্য 78 লক্ষ টাকা ব্যয়ে এলইডি লাইটের বন্দোবস্ত করছে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ইসলামপুর পৌরসভা এলাকায় দীর্ঘদিন ধরেই পুরনো প্রযুক্তির বাল্ব ব্যবহার করা হচ্ছে। আর এই পুরনো বাল্বে আলোর জোর কম থাকায় বিভিন্ন সময়েই ঘটে নানা দুর্ঘটনা। একাংশের মতে, ইতিমধ্যেই এলাকায় হালকা শীত ও কুয়াশা পড়তে শুরু করেছে।

ফলে একদিকে ঘন কুয়াশা আর অন্যদিকে এই কম আলোর বাল্বে বেশি দূর পর্যন্ত কিছুই দেখা যায় না। আর যার সুযোগে এলাকায় চোরের উপদ্রবও বাড়তে পারে। কিছুদিন আগেই শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুরসভার তরফে সিএফএসএল প্রযুক্তির লাইট ব্যবহার করলে সেখানেও গাফিলতির অভিযোগ তুলতেন অনেকে। এবারে এলাকাবাসীর সেই সমস্ত অভিযোগকে দমন করে এলইডি লাইট লাগানোর ব্যবস্থা করছে রাজ্য সরকার।

এদিন এই প্রসঙ্গে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, এলইডি লাইট এর জন্য “আমরা ইসলামপুর পুরসভাকে 78 লক্ষ টাকা দিয়েছি। পরের ধাপে ফের বরাদ্দ করা হবে। আমরা চাইছি রাজ্যের সমস্ত পুরসভাগুলোই মডেল পৌরসভা হিসেবে মাথা তুলে দাঁড়াক।”

এদিকে রাজ্য সরকারের পক্ষ থেকে এহেন খবর পৌছতেই প্রবল খুশিতে মেতে উঠেছে ইসলামপুরের পুরবাসীরা। এদিন এই প্রসঙ্গে তৃণমূল পরিচালিত ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল বলেন, “পুরসভা এলাকায় কোথাও টিউবলাইট তো কোথাও ভ্যাপার লাইট আছে। তবে এতে বিদ্যুতের আলো অনেক কম হয়। কিন্তু রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর থেকে এলইডি লাইট লাগালে আলো যেমন বেশি হবে সেই সঙ্গে বিদ্যুতের বিলও কম হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রকের তরফে ইসলামপুরবাসীর জন্য 78 লক্ষ টাকা ব্যয়ে এলইডি লাইট লাগানোর কথা ঘোষণা করা হলেও কবে থেকে সেই বরাদ্দ অর্থে কাজ শুরু হবে এখন সেই দিকেই তাকিয়ে এলাকাবাসীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!