এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লোকসভায় খারাপ ফল! নেত্রীর কোপে পদ যাচ্ছে এই হেভিওয়েট মন্ত্রীর? জল্পনা চরমে

লোকসভায় খারাপ ফল! নেত্রীর কোপে পদ যাচ্ছে এই হেভিওয়েট মন্ত্রীর? জল্পনা চরমে

লোকসভার আগে তৃণমূল কংগ্রেসের হুঙ্কার ছিল মূলত দুটি – ৪২-এ ৪২ আর দুহাজার উনিশ, বিজেপি ফিনিশ! দুটির কোনোটাই হয় নি! ফিনিশ হওয়া তো দূরের কথা গোটা ভারত থেকে একাই ৩০৩ টি আসন জিতে একাই কেন্দ্রে সরকার গঠন করতে পারে বিজেপি। অন্যদিকে, বাংলা থেকেও ১৮ টি আসন জিতে শাসকদল কাঁপুনি ধরিয়ে দিয়েছে তারা।

আর বাংলায় যে ফলাফল, তাতে সবথেকে শোচনীয় অবস্থা শাসকদল তৃণমূল কংগ্রেসের হয়েছে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের কুচবিহার আসনে পাঁচ লক্ষ ভোটে জেতার হুঙ্কার ছেড়েছিলেন রাজ্যের দাপুটে মন্ত্রী তথা কুচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। আর তার জেদাজেদিতেই শেষপর্যন্ত টিকিট পান না বিদায়ী সাংসদ পার্থপ্রতিম রায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

কিন্তু ফলাফল বেরোতেই দেখা যায়, কুচবিহারে তৃণমূলের পরাজয় তো হয়েছেই, কিন্তু তার থেকেও বড় কথা – হয়েছে ভরাডুবি! কুচবিহার লোকসভার সাতটি বিধানসভার মধ্যে পাঁচটিতেই এগিয়ে বিজেপি। এমনকি, রবীন্দ্রনাথ ঘোষের নিজের এলাকা লাটাগুড়িতেও পিছিয়ে তৃণমূল। আর দলীয়স্তরে এর জন্য আঙুল উঠছে রবীন্দ্রনাথবাবুর ‘একগুঁয়েমির’ দিকেই!

আর তাই সূত্রের খবর, তৃণমূল নেত্রীর রোষানলে পরে এবার পদ খোয়াতে চলেছেন রবীন্দ্রনাথবাবু। তৃণমূল সরকারিভাবে এখনও এই নিয়ে কিছু ঘোষণা না করলেও, দলীয়স্তরে জল্পনা, রবীন্দ্রনাথবাবুকে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। তাঁর স্থলাভিষিক্ত হতে পারেন বনমন্ত্রী বিনয় বর্মন, আর কার্যকরী সভাপতি হিসাবে কাজ চালাতে চলেছেন বিদায়ী সাংসদ পার্থপ্রতিম রায়। তবে তৃণমূল এখনও সরকারিভাবে ঘোষণা না করায়, রি নিয়ে জল্পনা ক্রমশ চরমে উঠছে।

Top
error: Content is protected !!