এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লক্ষ্য হাওড়া লোকসভা – প্রচারে ঝড় তুলে এক ইঞ্চিও মাটি ছাড়তে রাজি নন তিন হেভিওয়েট প্রার্থীই

লক্ষ্য হাওড়া লোকসভা – প্রচারে ঝড় তুলে এক ইঞ্চিও মাটি ছাড়তে রাজি নন তিন হেভিওয়েট প্রার্থীই

কথায় আছে, ভোট বড় বালাই। আর তাই তো সেই ভোটের দামামা বাজার সাথে সাথে এখন জোর প্রচারে নেমে পড়েছেন রাজ্যের সমস্ত লোকসভা কেন্দ্রের শাসক-বিরোধী সব প্রার্থীরাই। গত 2014 সালের লোকসভা নির্বাচনে রাজ্যের যে সমস্ত কেন্দ্র শাসক দল তৃণমূলের দখলে ছিল, সেই সমস্ত কেন্দ্র নিজের দখলে রাখতে যেমন মরিয়া হয়ে উঠেছে তৃণমূল, ঠিক তেমনি কিভাবে তৃণমূলের কাছ থেকে সেই সমস্ত আসন নিজেদের দখলে আনা যায় তার জন্য জোর প্রচার চালাতে শুরু করেছে বিরোধীরাও। আর এমতাবস্তায় এবার হাওড়া লোকসভা কেন্দ্রকে পাখির চোখ করে ইতিমধ্যেই সেখানে প্রচারে নেমে পড়েছে সব রাজনৈতিক দল।

জানা গেছে, এখনও পর্যন্ত এই লোকসভা কেন্দ্রের মনোনয়নপত্র দেশ হতে 10 দিন বাকি রয়েছে। কিন্তু সেই মনোনয়নপত্র পেশের ওপর নির্ভর করে প্রচার প্রক্রিয়া থেকে ব্রাত্য থাকতে চান না কোনো প্রার্থীই। সূত্রের খবর, এদিন সকালে উত্তর হাওড়ায় দলের কর্মী-সমর্থকদের সাথে বৈঠক করেন হাওড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং স্থানীয় তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা।

জয়ের ব্যাপারে তিনি কতটা আশাবাদী? এদিন এই প্রসঙ্গে হাওড়া লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা সারা বছর মানুষের সঙ্গে থাকি। তাই নতুন করে ভোটের জন্য মানুষের কাছে যাওয়ার দরকার পড়ে না। মানুষ আমাদের কাজ দেখেই ভোট দেবেন।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে এদিন ক্রিকেট খেলা দিয়ে নিজের প্রচার শুরু করে লিলুয়ার 64 এবং 66 নম্বর ওয়ার্ডে টোটো এবং সাইকেল চালিয়ে অভিনব কায়দায় প্রচার করতে দেখা যায় এই হাওড়া লোকসভা কেন্দ্রেরই বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্তকে। আর সেখানেই আসন্ন লোকসভা নির্বাচনে কঠোর নিরাপত্তা বলয় যদি থাকে এবং নির্বাচন কমিশনের যদি সজাগ দৃষ্টি থাকে তাহলে জয়ের ব্যাপারে তারা অনেকটাই আশাবাদী বলে জানান এখানকার বিজেপি প্রার্থী।

অন্যদিকে মানুষের সাথে জনসংযোগের মাধ্যমে প্রচার চালাতে দেখা যায় এখানকার সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারী এবং কংগ্রেস প্রার্থী শুভ্রা ঘোষকে। মানুষ তৃণমূল এবং বিজেপির শাসনে বিরক্ত। তাই এবার একটু অন্য রকম ফল হবে বলে জানান বাম এবং কংগ্রেসের প্রার্থীরা।

এদিকে হাওড়ার পাশাপাশি উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র এবার ফের নিজেদের দখলে আনতে সকাল সকাল প্রচারে বেরিয়ে বেশ কয়েকটি কর্মী সভায় অংশ নিতে দেখা যায় এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী সাজদা আহমেদকে। পাশাপাশি সিপিএম প্রার্থী মাকসুদা খাতুন ও বিজেপির জয় বন্দ্যোপাধ্যায়কেও এদিন জনসংযোগে শামিল হতে দেখা যায়।

তবে আশ্চর্যজনকভাবে এদিন সেইভাবে প্রচার পর্বে শামিল হতে দেখা যায়নি এখানকার কংগ্রেস প্রার্থী সোমা রানীশ্রী রায়কে। সব মিলিয়ে ভোটের দেরি হলেও এবার হাওড়া জেলায় দুটি লোকসভা কেন্দ্র দখলে এখন থেকেই জোর প্রচার চালাতে শুরু করেছেন শাসক-বিরোধী সমস্ত প্রার্থীরাই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!