এখন পড়ছেন
হোম > জাতীয় > নজরে লোকসভা – আর কয়েকদিনের মধ্যেই কি সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা?

নজরে লোকসভা – আর কয়েকদিনের মধ্যেই কি সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা?

আগামী লোকসভা নির্বাচনে ভোটব্যাঙ্কের জোর বাড়াতে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের খুশি করে কেল্লাফতে করার রাস্তায় হাঁটতে চলেছে কেন্দ্রীয় সরকার। প্রায় ৪৮.৮১ লক্ষ কর্মচারী ও ৬১ লক্ষ পেনশনভোগী ও
তাঁদের পরিবারের মন জয় করতে পারলে দিল্লীর আসন বেশ কিছুটা পাকা করা যাবে এটা বুঝে গেছে মোদী সরকার। সব কিছু ঠিক থাকলে আগামী ১৫ই আগস্ট জাতির উদ্দেশ্যে ভাষণের সময়ই মোদী অফিসিয়ালি বার করতে চলেছেন তাঁর তুরুপের তাস।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জল্পনায় এও শোনা যাচ্ছে সপ্তম বেতন কমিশন যা সুপারিশ করেছিল, তার চেয়ে বেশি বেতন বাড়ানোর ঘোষণা করতে চলেছে কেন্দ্র। ফিটমেন্ট ফ্যাক্টর ও ন্যূনতম ফ্যাক্টরের নিরিখে ৮ হাজার টাকা বেতন বৃদ্ধির দাবি করে আসছে কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠনগুলি। সেই দাবি মেনে নেওয়ার পাশাপাশি সরকারি কর্মীদের জন্যে ডিএ ঘোষণা করতে চলেছে মোদী সরকার। সব মিলিয়ে অনেকটাই খুশির খবর আসছে কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের জন্য।

সরকারি কর্মীদের ন্যূনতম বেতন ১৮,০০০ থেকে ২১,০০০ টাকা করার চিন্তা ভাবনাও চলছে। এ বিষয়ে কোন সন্দেহ নেই সাম্প্রতিককালে নোটবন্দী, গণপিটুনি, এন আর সি সহ বিভিন্ন ইস্যুতে রীতিমত অস্বস্তিতে পড়তে হয়েছে কেন্দ্রীয় সরকারকে। আর সেই ইস্যুগুলিতেই জোর আক্রমণ শানাচ্ছে বিরোধীরা। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে নরেন্দ্র মোদীর এই ঘোষণা বিজেপির পালে অনেকটাই হাওয়া এনে দেবে এমনটাই মত রাজনৈতিকমহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!